খাল থেকে উদ্ধার শিশুর মৃতদেহ

ওই এলাকারই বাসিন্দা পেশায় দিনমজুর রঞ্জিত মণ্ডলের ছেলে অরণ্য। পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে কিছু ক্ষণের জন্য বাড়ির বাইরে গিয়েছিল সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৮ ০৩:৩৩
Share:

প্রতীকী ছবি।

খাল থেকে উদ্ধার হল এক নিখোঁজ শিশুর দেহ। রবিবার সকালে কলকাতা লেদার কমপ্লেক্স থানা এলাকার কাটাতলার কাছের একটি খাল থেকে উদ্ধার হয়েছে দেহটি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ওই শিশুর নাম অরণ্য মণ্ডল। তার বয়স দু’বছর।

Advertisement

ওই এলাকারই বাসিন্দা পেশায় দিনমজুর রঞ্জিত মণ্ডলের ছেলে অরণ্য। পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে কিছু ক্ষণের জন্য বাড়ির বাইরে গিয়েছিল সে। এর পর থেকেই তার কোনও হদিস পাচ্ছিল না পরিবার। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, কোনও প্রতিবেশী নিজেদের বাড়িতে নিয়ে গিয়েছেন শিশুটিকে। কিছু পরে শিশুটির খোঁজ শুরু হয়। কিন্তু কোথাও কোনও খোঁজ মেলেনি। এর পরে রাতেই কলকাতা লেদার কমপ্লেক্স থানায় নিখোঁজের অভিযোগ দায়ের করা হয়।

স্থানীয় সূত্রের খবর, ওই খালপাড়ে বেশ কয়েকটি ঝুপড়ি রয়েছে। অরণ্যের পরিবার তারই একটি ঝুপড়িতে থাকে। রঞ্জিতের দুই ছেলে এবং এক মেয়ে। অরণ্য সবার ছোট। তদন্তকারীরা জানান, রাতে নিখোঁজের অভিযোগ দায়ের হওয়ার পরে বাসন্তী হাইওয়ে এলাকার সিসি ক্যামেরার ফুটেজ পরীক্ষা করা হয়। কোথাও শিশুটির হদিস পাওয়া যায়নি। এক তদন্তকারী অফিসারের কথায়, ‘‘যদি কেউ শিশুটিকে চুরি করে নিয়ে যেত, তাহলে সিসি ক্যামেরায় তা ধরা পড়ার কথা। কিন্তু তেমন কিছু পাওয়া যায়নি।’’ পরে আশপাশের ঝুপড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, শনিবার সকালে নিজের ভাই ও দিদির সঙ্গে খেলছিল সে। তার পরেই ভাই ও দিদিকে জিজ্ঞাসাবাদের পরে খালে ডুবে যাওয়ার আভাস পাওয়া যায়।

Advertisement

রবিবার সকাল হতেই ওই এলাকার খালটিতে ডুবুরি নামানোর পরিকল্পনা নেওয়া হয়। কিন্তু তার আগেই অরণ্যের দেহ ভাসতে দেখা যায় এ দিন। এর পরেই একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত শুরু করে লেদার কমপ্লেক্স থানার পুলিশ। আপাতদৃষ্টিতে শিশুর গায়ে কোনও আঘাতের চিহ্ন মেলেনি। দেহ ময়না-তদন্তে পাঠানো হয়েছে। পুলিশ সূত্রের খবর, পরিজনদের তরফে শিশু মৃত্যুর কোনও অভিযোগ দায়ের হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন