জখম শিশু, বিক্ষোভ

মেট্রো প্রকল্পের কাজ চলাকালীন পাথর জাতীয় কোনও ভারী বস্তু ছিটকে এসে লাগে এক শিশুর ঘাড়ে। আহত হয় সে। সোমবার সকালে ওই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় সল্টলেকের দত্তাবাদে। যার জেরে বন্ধ হয়ে যায় মেট্রোর কাজ। বিক্ষোভ দেখান বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ মে ২০১৭ ০২:০০
Share:

মেট্রো প্রকল্পের কাজ চলাকালীন পাথর জাতীয় কোনও ভারী বস্তু ছিটকে এসে লাগে এক শিশুর ঘাড়ে। আহত হয় সে। সোমবার সকালে ওই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় সল্টলেকের দত্তাবাদে। যার জেরে বন্ধ হয়ে যায় মেট্রোর কাজ। বিক্ষোভ দেখান বাসিন্দারা। ঘটনাস্থলে যায় পুলিশ। স্থানীয় কাউন্সিলর তথা বিধাননগর পুরসভার মেয়র পারিষদ রাজেশ চিরিমারও আসেন। তার পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ সূত্রের খবর, দত্তাবাদে মেট্রো প্রকল্পে একটি ঢালাইয়ের কাজ হয়েছিল। এ দিন সেখানে জল ছেটানোর কাজ চলছিল। সে সময়ে পাথর জাতীয় ভারী কিছু সায়ন নামে বছর পাঁচেকের এক শিশুর ঘাড়ে পড়ে। মেট্রো সূত্রের খবর, ওই ঘটনার পরে কাজ বন্ধ করে দেওয়া হয়। মেট্রোকর্মীদের সঙ্গে কার্যত ধাক্কাধাক্কি হয় বাসিন্দাদের। একটি যন্ত্রও ভাঙচুর করা হয়। যদিও সে বিষয়ে কোনও লিখিত অভিযোগ হয়নি বলে পুলিশ সূত্রের দাবি।

Advertisement

সায়নের চিকিৎসা করা হয়েছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। রাজেশবাবু জানান, মেট্রো কর্তৃপক্ষকে কাজ চলাকালীন আরও সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। বাসিন্দারা সুরক্ষায় গাফিলতির অভিযোগ তুলেছেন মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে। যদিও মেট্রো কর্তৃপক্ষের একাংশ জানিয়েছেন, পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন