Christmass

Christmas: পার্ক স্ট্রিট যাচ্ছেন? গাড়ি ঢুকবে না, লাগোয়া কোন দুই রাস্তায় হাঁটতে পারবেন, জেনে নিন

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, জওহরলাল নেহরু রোড থেকে মল্লিক বাজারগামী পার্ক স্ট্রিটের একাংশ ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ১৮:৩৩
Share:

কোন রাস্তা দিয়ে যাওয়া যাবে পার্ক স্ট্রিট গ্রাফিক: শৌভিক দেবনাথ

বড়দিনে পার্ক স্ট্রিটে ভিড় সামলাতে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল কলকাতা পুলিশ। শনিবার বিকেল পাঁচটার পর থেকেই পার্ক স্ট্রিটকে ‘ওয়ান ওয়ে ওয়াকিং স্ট্রিট’ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ, গাড়ি নিয়ে ঢোকা যাবে না পার্ক স্ট্রিটে। ঢুকতে হবে হেঁটে। শুধু হেঁটে ঢুকলেই হবে না, কোন রাস্তা দিয়ে চলাফেরা করতে হবে, তা-ও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

উৎসবের মেজাজে মেতেছে পার্ক স্ট্রিট, অ্যালেন পার্ক, বো-ব্যারাক। প্রতি বছরের মতো এ বছরও আলোর মালায় সেজে উঠেছে পার্ক স্ট্রিট। সময় যত এগোচ্ছে, ভিড়ও বাড়ছে। এই পরিস্থিতিতে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, জওহরলাল নেহরু রোড থেকে মল্লিক বাজারগামী রাস্তার একাংশ ইতিমধ্যেই বন্ধ করে দেওয়া হয়েছে।

Advertisement

তা হলে কোন রাস্তা দিয়ে ঢোকা যাবে পার্ক স্ট্রিটে?

নিজস্ব ছবি

পুলিশ জানিয়েছে, জওহরলাল নেহরু রোড বা মির্জা গালিব স্ট্রিট থেকে পার্ক স্ট্রিটের রাস্তায় এসে বেরিয়ে যেতে হবে অ্যালেন পার্ক হয়ে ক্যামাক স্ট্রিটের রাস্তা দিয়ে। পার্ক স্ট্রিট থেকে মল্লিকবাজারের দিকে যাওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, জওহরলাল নেহরু বা মির্জা গালিব স্ট্রিট দিয়ে ঢুকলে আর পিছন দিকে যাওয়া যাবে না। বেরোতে হবে সামনের অর্থাৎ, অ্যালেন পার্ক-ক্যামাক স্ট্রিট হয়েই। রাস্তায় দু’পাশে হাঁটার জায়গা তৈরি করে দেওয়া হয়েছে। রাস্তার মাঝের অংশ ফাঁকা রাখা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন