বিবাদ থেকে সংঘর্ষ, শূন্যে গুলি

শুরু হয়েছিল কাকা-ভাইপোর বিবাদ দিয়ে। সেই পারিবারিক ঝগড়া শেষ পর্যন্ত রাজনৈতিক গোলমালে গিয়ে ঠেকল বলেই অভিযোগ। শনিবার দুপুরে বাইপাস সংলগ্ন প্রগতি ময়দান থানা এলাকার রাজারঘাট নতুনপাড়ার ঘটনা। পুলিশ জানায়, গোলমালে বাপি দলুই নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৪ ০২:১১
Share:

শুরু হয়েছিল কাকা-ভাইপোর বিবাদ দিয়ে। সেই পারিবারিক ঝগড়া শেষ পর্যন্ত রাজনৈতিক গোলমালে গিয়ে ঠেকল বলেই অভিযোগ। শনিবার দুপুরে বাইপাস সংলগ্ন প্রগতি ময়দান থানা এলাকার রাজারঘাট নতুনপাড়ার ঘটনা। পুলিশ জানায়, গোলমালে বাপি দলুই নামে এক যুবক গুরুতর আহত হয়েছেন। তিনি চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি। রাতে বাপি পুলিশে অভিযোগ দায়ের করেন। তবে কোনও গ্রেফতারের খবর নেই।

Advertisement

পুলিশ সূত্রের খবর, বাপির পরিবারের সঙ্গে তাঁর আত্মীয়দের দীর্ঘ দিন ধরে একটা পারিবারিক বিবাদ চলছিল। অভিযোগ, এ দিন বেলা এগারোটা নাগাদ বাপির সঙ্গে তাঁর কাকার ঝগড়া বাধে। ঝগড়া গড়ায় হাতাহাতিতে। প্রথম দফায় স্থানীয়দের মধ্যস্থতায় দু’পক্ষের ঝামেলা মিটে যায়। বাপি পুলিশে অভিযোগে জানান, বেলা তিনটে নাগাদ কাকার পরিবারের লোকেরা স্থানীয় কয়েক জন নেতা এবং দুষ্কৃতীকে ডেকে নিয়ে আসেন।

পুলিশ জানিয়েছে, স্থানীয় ওই রাজনৈতিক কর্মীরা বাপির উপরে চড়াও হন। মারধরের পাশাপাশি চপার দিয়ে বাপির পায়ে আঘাত করা হয়। স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, দুষ্কৃতীরা শূন্যে গুলিও ছোড়ে। জখম অবস্থায় বাপি প্রাণ বাঁচাতে সঞ্জয় মণ্ডল নামে স্থানীয় এক বাসিন্দার বাড়িতে আশ্রয় নেন। তাই সঞ্জয়বাবুর বাড়িতেও দুষ্কৃতীরা চড়াও হয়ে ভাঙচুর করে বলে অভিযোগ। তখন পাড়ার কিছু বাসিন্দার সঙ্গে ওই দুষ্কৃতীদের গোলমাল বাধে। দু’পক্ষের মধ্যে ইট ও বোতল ছোড়াছুড়ি হয় বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

খবর পেয়ে প্রগতি ময়দান থানার পুলিশ ওই এলাকায় যায়। তত ক্ষণে অবশ্য দুষ্কৃতীরা এলাকা ছেড়ে পালিয়ে গিয়েছিল। প্রাথমিক তদন্তের পর এই ঘটনায় দীপু, পাগলা, খোকন, পুচে নামে চার দুষ্কৃতীর জড়িত থাকার কথা জানতে পেরেছে পুলিশ। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। লালবাজারের এক কর্তা বলেন, “গুলিচালনার কোনও অভিযোগ পাইনি। তবে পরিস্থিতি শান্ত রাখতে ওই এলাকায় বাহিনী মোতায়েন করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন