অনাথ ও দুঃস্থদের নিয়ে পূজা পরিক্রমায় কলেজ পড়ুয়ারা

শারদোৎসব উদযাপনে অন্য ধারার প্রয়াস কলকাতার মণীন্দ্র চন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগের। কলেজের ৭৬তম বছর উপলক্ষে ৭৬ জন অনাথ ও দুঃস্থ পরিবারের শিশুকে নিয়ে পূজা পরিক্রমার আয়োজন করলেন সাংবাদিকতা বিভাগের পড়ুয়ারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৬ ০৩:১৫
Share:

অনাথ ও দুঃস্থ শিশুদের নিয়ে নতুন উদ্যোগ।

শারদোৎসব উদযাপনে অন্য ধারার প্রয়াস কলকাতার মণীন্দ্র চন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগের। কলেজের ৭৬তম বছর উপলক্ষে ৭৬ জন অনাথ ও দুঃস্থ পরিবারের শিশুকে নিয়ে পূজা পরিক্রমার আয়োজন করলেন সাংবাদিকতা বিভাগের পড়ুয়ারা। আরও ১০০ শিশুকে তাঁরা পুজোয় নতুন জামা দিচ্ছেন।

Advertisement

মণীন্দ্র চন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগ আয়োজিত এই পূজা পরিক্রমা নতুন নয়। এই নিয়ে ষষ্ঠ বছর। কলকাতা এবং জেলার বেশ কয়েকটি হোম, অনাথ আশ্রম এবং রামকৃষ্ণ মিশন থেকে অনাথ ও দুঃস্থ পরিবারের পড়ুয়াদের নিয়ে এসে মহানগরের পুজো ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা করা হয়েছে। চতুর্থীর দিন কলকাতার বিভিন্ন নামী পুজো ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা হয়েছে। পুজোয় নতুন জামাও দেওয়া হয়েছে এই শিশুদের।

যে ৭৬ জনকে নিয়ে পূজা পরিক্রমায় যাচ্ছে মণীন্দ্র চন্দ্র কলেজের সাংবাদিকতা বিভাগ, শুধু সেই ৭৬ জনেই কিন্তু সীমাবদ্ধ নেই এই আয়োজনের সুফল। পুরুলিয়ার একটি গ্রামীণ আশ্রমের ১০০ জন শিশুকে পুজোয় নতুন জামা দেওয়া হচ্ছে। সুদূর পুরুলিয়া থেকে কলকাতায় এসে ঠাকুর দেখতে বেরনোর হুল্লোড়ে তারা অংশ নিতে পারছে না ঠিকই। তবে ভবিষ্যতে এদের মতো আরও অনেককে সঙ্গে নিয়ে, আরও বড় আকারে পুজা পরিক্রমায় বেরনোর পরিকল্পনা রয়েছে বলে মণীন্দ্র কলেজের সাংবাদিকতার পড়ুয়ারা জানালেন।

Advertisement

সাংবাদিকতা বিভাগের বর্তমান পড়ুয়ারা শুধু নন, প্রাক্তনীরাও এই আয়োজনের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেন প্রতি বছর। অধ্যাপকদের তরফ থেকেও অকুণ্ঠ সমর্থন ও সহায়তা থাকে বলে পড়ুয়ারা জানালেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন