‘দিদিকে বলো’য় ফোন, শুরু সেতু সারাই

স্থানীয়েরা জানান, রাজারহাটের পাথরঘাটা পঞ্চায়েতের বালিগুড়ি ও লস্করহাটির মধ্যে সংযোগকারী ওই সেতুর অবস্থা দীর্ঘদিন ধরেই খারাপ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৯ ০২:০১
Share:

প্রতীকী ছবি।

সেতুর ভগ্নদশার কারণে প্রায় পাঁচ থেকে ছ’কিলোমিটার ঘুরে যেতে হচ্ছিল স্থানীয় বাসিন্দাদের। পুজোর মরসুমে স্থানীয় এক বাসিন্দা ‘দিদিকে বলো’য় ফোন করে সেতু মেরামতির আবেদন করেন। এর পরেই কিছু দিনের মধ্যে দ্রুত সেতু মেরামতির কাজ শুরু হয়।

Advertisement

স্থানীয়েরা জানান, রাজারহাটের পাথরঘাটা পঞ্চায়েতের বালিগুড়ি ও লস্করহাটির মধ্যে সংযোগকারী ওই সেতুর অবস্থা দীর্ঘদিন ধরেই খারাপ।

স্থানীয়দের একাংশের কথায়, নিউ টাউনের একটি ক্যানসার হাসপাতালে চিকিৎসা করাতে আসা বহু পরিবার ওই এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকেন। বালিগুড়ি থেকে লস্করহাটি যেতে হলে ওই সেতুই ছিল মাধ্যম। কিন্তু সেটির অবস্থা বিপজ্জনক হওয়ায় বর্তমানে অনেকে নিউ টাউনের ডিএলএফ২, ইউনিটেক হয়ে ক্যানসার হাসপাতালে যাচ্ছেন। ফলে সময় ও অর্থ— দুই নষ্ট হচ্ছে।

Advertisement

স্থানীয় সূত্রের দাবি, পুজোর পরেই এক বাসিন্দা ‘দিদিকে বলো’য় ফোন করে বিষয়টি জানান। বাগজোলা খালের উপরে ওই সেতু মেরামত করা হচ্ছে বলে রাজারহাট পঞ্চায়েত সূত্রের খবর। স্থানীয়দের একাংশের কথায়, সেতু অচল হয়নি। বিপদের ঝুঁকি নিয়েও লোকে চলাচল করতে বাধ্য হন। এমনকি ছোট গাড়ি, মোটরবাইকও চলাচল করছে।

যদিও রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর জানান, ওই সেতুটির অবস্থা বেহাল। বাসিন্দারা সেতু মেরামতের দাবি করেছেন। উত্তর ২৪ পরগনা জেলা পরিষদকে জানানো হয়েছিল। পাশাপাশি ‘দিদিকে বলো’য় বাসিন্দারা জানিয়েছিলেন। সেই সেতু মেরামতির কাজ শুরু হয়েছে। পূর্ত দফতর তৈরি করছে। আপাতত সেতুটিকে বিপদমুক্ত করার কাজ চলছে। আগামী দিনে এর পাশাপাশি একটি কংক্রিটের সেতু তৈরির পরিকল্পনা রয়েছে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন