Convict

প্যারোলে মুক্তি পেয়েই পালাল খুনের আসামি

গার্ডেনরিচ থানা এলাকার পাহাড়পুর রোডের বাসিন্দা আফজল হোসেন ওরফে গোলাম হোসেন নামের ওই ব্যক্তি বছর পনেরো আগে এক জনকে খুন করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২০ ০১:৫০
Share:

প্রতীকী ছবি।

প্যারোলে মুক্তি পেয়ে চম্পট দিয়েছে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি। জেলে ফেরার নির্দিষ্ট দিন পেরিয়ে গেলেও তার কোনও খোঁজ মেলেনি। তার খোঁজ পেতে গত ১০ অক্টোবর মেদিনীপুর সংশোধনাগারের সুপার কলকাতার গার্ডেনরিচ থানার ওসিকে চিঠি দিয়েছিলেন। কিন্তু সেই চিঠি পাওয়ার এক মাস পরেও ওই আসামিকে খুঁজে পায়নি গার্ডেনরিচ থানার পুলিশ।

Advertisement

ওই থানার এক আধিকারিক বলেন, ‘‘পলাতক আসামির বাড়িতে একাধিক বার তল্লাশি চালানো হয়েছে। কিন্তু ওর হদিস মেলেনি।’’ গার্ডেনরিচ থানার তদন্তকারীরা বিভিন্ন ‘সোর্স’ মারফত ওই খুনের আসামির খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছেন।

গার্ডেনরিচ থানা এলাকার পাহাড়পুর রোডের বাসিন্দা আফজল হোসেন ওরফে গোলাম হোসেন নামের ওই ব্যক্তি বছর পনেরো আগে এক জনকে খুন করে। পরে আদালতের রায়ে সে দোষী সাব্যস্ত হয়। বিচারক তাকে যাবজ্জীবন সাজা দেন। সে মেদিনীপুর সংশোধনাগারে বন্দি ছিল। করোনার প্রকোপ বাড়তে থাকায় সংশোধনাগার কর্তৃপক্ষ বিভিন্ন আসামিকে প্যারোলে মুক্তি দেন। তাদের মধ্যে আফজলও ছিল। পুলিশ সূত্রের খবর, আফজলের প্যারোলের মেয়াদ ছিল গত ৯ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর পর্যন্ত। ১০ অক্টোবর মেদিনীপুর সংশোধনাগারে ফিরে যাওয়ার কথা ছিল তার। কিন্তু প্যারোলের শর্ত অনুযায়ী সে না ফেরায় তার খোঁজে বিভিন্ন এলাকায় তল্লাশি শুরু হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন