Coronavirus

করোনাভাইরাস সতর্কতা ইস্ট-ওয়েস্ট মেট্রোতেও

ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মাণ সংস্থা সূত্রের খবর, কর্মরত শ্রমিক, আধিকারিক এবং প্রযুক্তিবিদদের নিয়মিত থার্মাল স্ক্যান (শরীরের তাপমাত্রা পরীক্ষা) করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২০ ০২:৫৯
Share:

ফাইল চিত্র

করোনাভাইরাস সংক্রমণ রুখতে ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মীয়মাণ বি বা দী বাগ এবং হাওড়া স্টেশনে বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে।

Advertisement

ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মাণ সংস্থা সূত্রের খবর, কর্মরত শ্রমিক, আধিকারিক এবং প্রযুক্তিবিদদের নিয়মিত থার্মাল স্ক্যান (শরীরের তাপমাত্রা পরীক্ষা) করা হচ্ছে। এ ছাড়াও শ্রমিকদের বাসস্থান এবং নির্মাণস্থলে ছ’ঘণ্টা অন্তর জীবাণুনাশক ছড়ানো হচ্ছে। শ্রমিকদের নিয়মিত সাবান এবং জীবাণুনাশক দিয়ে হাত ধোয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

হাওড়া ময়দান, হাওড়া স্টেশন, এবং গঙ্গার ধারে ব্রেবোর্ন রোড সংলগ্ন এলাকায় সুড়ঙ্গের জন্য কূপ খোঁড়ার কাজে কম-বেশি ৯০০ জন শ্রমিক জড়িত রয়েছেন। সেখানে সংক্রমণ ঠেকাতে বিশেষ প্রয়োজন ছাড়া শ্রমিক, আধিকারিক এবং প্রযুক্তিবিদদের সঙ্গে বহিরাগতদের দেখা করায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। অনলাইনে খাবার ও বিভিন্ন জিনিসের অর্ডার দিতে এবং তাঁদের ট্রেন সফরেও বিধিনিষেধ আরোপ হয়েছে। আপাতত নতুন শ্রমিক নিয়োগ বন্ধ। সাম্প্রতিক কালে যাঁরা রেল ও বিমান সফর করেছেন, তাঁদের কাজ থেকে দূরে রাখা হচ্ছে।

Advertisement

দিনের কাজের পরিকল্পনা নিয়ে আগে শ্রমিক এবং আধিকারিকেরা প্রতিদিন যৌথ বৈঠক করতেন। কিন্তু, এক জায়গায় বেশি মানুষের জড়ো হওয়া ঠেকাতে ওই বৈঠক বাতিল হয়েছে। বদলে শ্রমিক এবং আধিকারিকেরা ছোট ছোট বৈঠক করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন