Calcutta News

ভর্তি হওয়া রোগীর করোনা, এ বার কসবায় সিল নার্সিংহোম

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ওই নার্সিংহোম জীবাণুমুক্ত করার কাজ চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২০ ১৪:৫২
Share:

—ফাইল চিত্র।

করোনার থাবা এ বার কসবার একটি বেসরকারি নার্সিংহোমে। চিকিৎসাধীন এক প্রৌঢ়ের শরীরে করোনাভাইরাসের সন্ধান মেলায় ওই নার্সিংহোমটি আপাতত বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। ওই নার্সিংহোমে আক্রান্ত প্রৌঢ়ের বেশ কিছু দিন ধরে চিকিৎসা চলছিল। করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাঁর কোভিড-১৯ টেস্ট করা হয়। রিপোর্ট পজিটিভ আসার পর নার্সিংহোমে পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ।

Advertisement

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ওই নার্সিংহোম জীবাণুমুক্ত করার কাজ চলছে। ওই নার্সিংহোমের আশপাশ ঘিরে দেওয়া হয়েছে। সেখানকার চিকিৎসক, স্বাস্থ্যকর্মী থেকে নার্সদের হোম কোয়রান্টিনে থাকতে বলা হয়েছে। প্রত্যেকেরই কোভিড-১৯ টেস্ট করা হবে। জানা গিয়েছে, ওই প্রৌঢ় হৃদযন্ত্রের সমস্যা নিয়ে নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। সেখানেই দীর্ঘ দিন ধরে তাঁর চিকিৎসা চলছিল। কয়েক দিন আগে তাঁর করোনার উপসর্গ দেখা দেয়। সেই সময় থেকে রোগী ভর্তি বন্ধ রেখেছিল নার্সিংহোম কর্তৃপক্ষ। এর আগেই বেশ কয়েকটি সরকারি এবং বেসরকারি হাসপাতালে একাধিক রোগীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর মিলেছিল। প্রতিটি ক্ষেত্রেই পরিষেবা বন্ধ করে দিতে হয়। পরে তা স্বাভাবিক হয়। সেই তালিকায় এ বার ঢুকে পড়ল কসবার এই নার্সিংহোমও।

আরও পড়ুন: ‘লকডাউনে বসে ছিলাম, সেই টাকাটা তুলে নিতে হবে তো!’

Advertisement

আরও পড়ুন: অসুস্থ ও শিশুদের প্রবেশে আপত্তি শপিং মল কর্তৃপক্ষের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন