Coronavirus

স্যানিটাইজ়েশন সুড়ঙ্গ

ক্রেতা ও বিক্রেতারা বাজারে ঢোকার সময়ে টানেলের মধ্যে দিয়ে যাবেন। তখনই সেন্সরের মাধ্যমে ছড়ানো হবে হাইড্রোজেন পারক্সাইডের বাষ্প।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২০ ০৩:৫৭
Share:

সুরক্ষা: মধ্যমগ্রাম স্টেশন সংলগ্ন বাজারে বসেছে এই টানেল। নিজস্ব চিত্র

প্রশাসন আগেই জানিয়েছিল, করোনা সংক্রমণের দিক থেকে গোটা উত্তর ২৪ পরগনা জেলাই স্পর্শকাতর (হটস্পট)। এ বার সংক্রমণ ঠেকাতে সেই জেলার অতি স্পর্শকাতর এলাকা মধ্যমগ্রামের একটি বাজারে স্যানিটাইজ়েশন টানেল বসাল পুলিশ ও মধ্যমগ্রাম পুরসভা। বুধবার মধ্যমগ্রাম স্টেশন সংলগ্ন একটি বড় বাজারের প্রবেশপথে ওই টানেল বসানো হয়।

Advertisement

ক্রেতা ও বিক্রেতারা বাজারে ঢোকার সময়ে টানেলের মধ্যে দিয়ে যাবেন। তখনই সেন্সরের মাধ্যমে ছড়ানো হবে হাইড্রোজেন পারক্সাইডের বাষ্প। যিনি এই যন্ত্রটি তৈরি করেছেন, হৃদয়পুরের বাসিন্দা সেই স্পন্দন হীরা জানান, ১০০:১ অনুপাতে জল ও হাইড্রোজেন পারক্সাইড দিয়ে তৈরি করা হয়েছে এই স্যানিটাইজ়ার। বাজারে ঢোকার সময়ে যন্ত্রটি স্পর্শ করতে হবে না। ফলে সংক্রমণের আশঙ্কা ততটা থাকবে না। স্পন্দন বলেন, ‘‘তার মানে এই নয় যে, টানেলের মধ্যে দিয়ে গেলেই করোনাভাইরাস নষ্ট হয়ে যাবে। ফলে মানুষকে সতর্ক থাকতেই হবে।’’ মধ্যমগ্রামের পুর চেয়ারম্যান রথীন ঘোষ জানান, বাজারে ভিড় নিয়ন্ত্রণেই এমন ব্যবস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন