Calcutta University

Covid-19: করোনা পরিস্থিতিতে পরীক্ষা এবং টিউশন ফি মকুবের ঘোষণা কলকাতা বিশ্ববিদ্যালয়ের

বিভিন্ন সেমেস্টারের পরীক্ষার্থীদের মার্ক শিট বা গ্রেড শিট নিতেও কোনও ফি দিতে হবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৪:২১
Share:

প্রতীকী ছবি।

অতিমারি পরিস্থিতির কারণে সমস্ত রকম পরীক্ষার ফি এবং টিউশন ফি মকুবের সিদ্ধান্ত নিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শুক্রবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এ কথা জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘‘বিশ্ববিদ্যালয় সিদ্ধান্ত নিয়েছে, বর্তমান অতিমারি পরিস্থিতিতে সমস্ত সেমেস্টারের পড়ুয়াদের টিউশন ফি মকুব করা হবে। পাশাপাশি, বিভিন্ন সেমেস্টারের পরীক্ষার্থীদের মার্ক শিট বা গ্রেড শিট সংগ্রহ করতেও কোনও রকম ফি দিতে হবে না।’

Advertisement

প্রসঙ্গত, করোনাভাইরাস সংক্রমণের তৃতীয় ঢেউ আসার আগে, ফেব্রুয়ারি মাসে পরীক্ষার ফি এবং টিউশন ফি মকুবের দাবিতে অবস্থান-বিক্ষোভে নেমেছিলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশ। সেই আন্দোলনের প্রেক্ষিতে প্রেসিডেন্সি কর্তৃপক্ষ সে সময় ফি মকুবের কথা ঘোষণা করেছিলেন। এ বার একই পথে হাঁটল কলকাতা বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন