Cyclone Amphan

দুই কন্ট্রোল রুম বিধাননগরে

মঙ্গলবার মেয়র কৃষ্ণা চক্রবর্তী জানান, ঝড়ের মোকাবিলায় পুরসভা কন্ট্রোল রুম চালু করেছে (২৩৫৮-১১৫৩, ৯৮৩৬১১২৬৪৫, ৯০৫১৪২৯২৫১)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২০ ০৪:৫৬
Share:

ফাইল চিত্র।

ঘূর্ণিঝড়ের মোকাবিলায় কন্ট্রোল রুম চালু করল বিধাননগর পুরসভা। পুর ভবনে মূল কন্ট্রোল রুমের পাশাপাশি জঞ্জাল অপসারণের জন্য পৃথক একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রতিটি ওয়ার্ড ও বরোয় পুরকর্মী থেকে আধিকারিকদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। বাসিন্দাদের যে কোনও রকম সমস্যায় মেয়র থেকে শুরু করে প্রত্যেক কাউন্সিলর প্রস্তুত থাকছেন বলে জানিয়েছে পুরসভা।

Advertisement

মঙ্গলবার মেয়র কৃষ্ণা চক্রবর্তী জানান, ঝড়ের মোকাবিলায় পুরসভা কন্ট্রোল রুম চালু করেছে (২৩৫৮-১১৫৩, ৯৮৩৬১১২৬৪৫, ৯০৫১৪২৯২৫১)। এ ছাড়া, জঞ্জাল অপসারণের জন্য দু’টি আলাদা নম্বর দেওয়া হয়েছে। সল্টলেক (৯৪৩২২১৪২৫৫) এবং রাজারহাট (৯৮৩০৪৬৬০১৪) এলাকার জন্য। মেয়র জানান, প্রতিটি বরো অফিসে কর্মী ও আধিকারিকদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ডে পাঁচ জন করে কর্মীকে আপৎকালীন জরুরি পরিষেবার জন্য রাখা হচ্ছে। গাছ উপড়ে পড়লে, গাড়ি ক্ষতিগ্রস্ত হলে বা রাস্তায় জল জমলে ব্যবস্থা নেওয়ার জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতিও মজুত রাখা হচ্ছে। আজ, ২০ মে, বুধবার বরো অফিসে রেশন কার্ড সংক্রান্ত কাজ বন্ধ থাকবে। পাশাপাশি, পুর এলাকায় বাজারও বন্ধ থাকবে। বাসিন্দাদের কাছে মেয়রের আবেদন, কেউ যেন বাড়ির বাইরে না বেরোন। পর্যাপ্ত পরিমাণ জল, খাবার ও ওষুধও যেন মজুত রাখেন সকলে। মেয়রের কথায়, ‘‘আমি এবং সব কাউন্সিলরেরা বাসিন্দাদের যে কোনও বিপদে সহযোগিতার জন্য প্রস্তুত থাকব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন