Fire

তালতলায় কাঠগোলায় বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

দমকল সূত্রে জানা গিয়েছে, এ দিন রাত ৯টা নাগাদ আচমকাই  তালতলার কাছে এস এন ব্যানার্জি রোডের ওই কাঠগোলায় আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ২২:৪২
Share:

আগুন নেভানোর চেষ্টা দমকলের। নিজস্ব চিত্র

ফের রাতের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড। সোমবার রাতে তালতলায় একটি কাঠগোলায় আগুন লাগে। ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে।

Advertisement

দমকল সূত্রে জানা গিয়েছে, এ দিন রাত ৯টা নাগাদ আচমকাই তালতলার কাছে এস এন ব্যানার্জি রোডের ওই কাঠগোলায় আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তখনই তাঁরা খবর দেন দমকলে। প্রথমে দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। শুরু হয় আগুন আয়ত্তে আানার চেষ্টা। তবে আগুন দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। দাউ দাউ করে জ্বলতে শুরু করে ওই গুদাম। কালো ধোঁয়ায় ছেয়ে যায় এলাকা। বেগতিক দেখে একে একে দমকলের ১৫টি ইঞ্জিন সেখানে আসে। দমকল বাহিনীর পাশে দাঁড়িয়ে আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয় বাসিন্দারাও। ঘটনাস্থলে পৌঁছেছেন দমকলমন্ত্রী সুজিত বসুও।

ওই গুদামের আশপাশে একাধিক দোকান ও বাড়ি রয়েছে। আগুন যাতে ছড়িয়ে না পড়ে সে চেষ্টা করে দমকলকর্মীরা। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই ওই আগুন লেগেছে। গুদামে উপযুক্ত অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ‘জাতপাতের চেয়েও ভয়ঙ্কর ধর্মের রাজনীতি’, বিস্ফোরক প্রীতীশ নন্দী

আরও পড়ুন: কলকাতার মেট্রোয় ‘টাইম ট্রাভেল’ করে জরিমানা দিলেন বিজ্ঞানী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন