Traffic

Rain: জল জমে কলকাতার কোথায় কোথায় রাস্তা প্রায় বন্ধ, দেখে নিন

যদিও বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা পুরসভার তরফে জমা জল সরিয়ে ফেলার কাজ শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১২:০৮
Share:

কলকাতা শহরের বিভিন্ন রাস্তার অবস্থা। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

বর্ষা ঢুকেছে বঙ্গে। এর জেরে গত কয়েক দিন ধরেই চলছে কলকাতা এবং সংলগ্ন এলাকায় চলছে বৃষ্টি। বুধবার রাত থেকে যে ভাবে একটানা বৃষ্টি হচ্ছে তার জেরে জলমগ্ন হয়েছে কলকাতার বিস্তীর্ণ এলাকা। উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম। কলকাতার বিভিন্ন রাস্তা জলমগ্ন থাকায় স্তব্ধ হয়েছে মহানগরীর স্বাভাবিক ছন্দ।

Advertisement

যদিও বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা পুরসভার তরফে জমা জল সরিয়ে ফেলার কাজ শুরু হয়েছে। কিন্তু এখনও অনেক রাস্তায় রয়েছে জলের তলায়। যার জেরে ওই সব এলাকা দিয়ে গাড়ি চলাচলের গতি হয়েছে রুদ্ধ। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে, সেন্ট্রাল অ্যাভিনিউ, মহাত্মা গাঁধী রোড, কলেজ স্ট্রিটের বিভিন্ন জায়গা জলমগ্ন রয়েছে। আমহার্স্ট স্ট্রিট এবং বিধান সরণিতেও জল থইথই অবস্থা। ঠনঠনিয়া কালিবাড়ি এলাকাতেও এখন প্রায় হাঁটু সমান জল। প্রবল বৃষ্টিতে জল জমেছে দমদম এবং উল্টোডাঙ্গা আন্ডারপাসেও। দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকায় রাতভর বৃষ্টিতে জমেছে জল। গোলপার্ক, গড়িয়াহাট এবং কসবায় এখন জমে রয়েছে জল। বেহালার বিস্তীর্ণ এলাকায় রয়েছে জলের তলায়। এ ছাড়াও কলকাতায় বিভিন্ন এলাকার গলিতেও জল জমেছে রাতভর বৃষ্টিতে। দুপুর ১২টা পর্যন্ত কলকাতার বিভিন্ন রাস্তার এটাই চিত্র।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত বৃষ্টি হয়েছে প্রায় ১৪৪.৫ মিলিমিটার। এখনও বৃষ্টি হচ্ছে। পুরসভার তরফেও জল সরানোর কাজ চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন