Dollar Industries Limited

‘ঘরে ভাইরাস আনবেন না’, চিকিৎসকদের নিয়ে ওয়েবিনার

অস্ট্রেলীয় সংস্থা হেল্থগার্ডের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ডলার। তাদের লক্ষ্য, দৈনন্দিন জীবনের প্রতিটি ধাপে ভাইরাসের থাবা থেকে দূরে থাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০ ১৯:৫১
Share:

উপরে বাঁ দিক থেকে: ধ্বনি কারিয়া, বিনোদ কুমার গুপ্তা, উত্তীয় দেব। নীচে বাঁ দিক থেকে: অরিন্দম চৌধুরী, কুণাল সরকার, শ্রীবৈদ্য ভেঙ্কটরামন

করোনা পরিস্থিতি উস্কে দিয়েছে ভাইরাসের ভয়। এমন অবস্থায় কী করা উচিত আর কী নয়— অন্তর্বাস প্রস্তুতকারক সংস্থা ডলারের উদ্যোগে আয়োজিত ওয়েবিনারে সে কথাই তুলে ধরলেন দেশের বিখ্যাত চিকিৎসকরা। দিলেন প্রয়োজনীয় পরামর্শও।

Advertisement

অস্ট্রেলীয় সংস্থা হেল্থগার্ডের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ডলার। তাদের লক্ষ্য, দৈনন্দিন জীবনের প্রতিটি ধাপে ভাইরাসের থাবা থেকে দূরে থাকা। সেই লক্ষ্য পূরণে নতুন প্রযুক্তির মাধ্যমে ভাইরাস প্রতিরোধকারী নানা ধরনের পণ্য তৈরি করা হয়েছে বলে দাবি করেছে সংস্থাটি। তার মধ্যে রয়েছে ভাইরাস প্রতিরোধী মাস্ক এবং পুরুষদের জন্য অন্তর্বাস। ডলার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফে এ কথা জানিয়েছেন সংস্থার ম্যানেজিং ডিরেক্টর বিনোদকুমার গুপ্ত। সেই উপলক্ষ্যেই মঙ্গলবার আয়োজন করা হয় একটি ওয়েবিনারের। তার বিষয়বস্তু ছিল, ‘‘#ডোন্ট ব্রিং দ্য ভাইরাস হোম’’ অর্থাৎ, ‘ঘরে ভাইরাস বয়ে আনবেন না’। ওই ওয়েবিনারে যোগ দেন দেশের একাধিক খ্যাতনামা চিকিৎসক।

সংস্থার তরফে একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, লকডাউনের পর্ব কাটিয়ে দেশ জুড়ে এখন আনলক পর্যায় চলছে। এই সময়ে ভাইরাসের হাত থেকে বাঁচতে ‘নিউ নর্মাল’কে গ্রহণ করতে শুরু করেছেন সাধারণ মানুষ। সে দিকে নজর রেখেই এই ওয়েবিনারের আয়োজন। জনসাধারণের মধ্যে স্বাস্থ্যবিধি নিয়ে সচেতনতা বাড়ানোই লক্ষ্য।

Advertisement

আরও পড়ুন: আসছে সপ্তাহে মেট্রো চালু, কোথায় কী ভাবে ই-পাস পাবেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন