Drinking Water

পাইপ ফেটে বিপত্তি, শনি ও রবি মিলবে না টালা ট্যাঙ্কের জল

উত্তর কলকাতার নীলমণি মিত্র রো-তে ভূগর্ভস্থ পানীয় জলের পাইপ ফেটে বিপত্তি ঘটে। ওই পাইপ সারাতেই জল সরবরাহ বন্ধ রাখা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ১৩:১৫
Share:

পাইপ পাকাপাকি ভাবে সারাতে টালা ট্যাঙ্কের জল সরবরাহ ২৪ ঘণ্টা বন্ধ রাখা হবে। ছবি: সংগৃহীত।

পাইপ ফেটে বিপত্তি। তার জেরে আগামী শনিবার থেকে প্রায় ২৪ ঘণ্টা টালা ট্যাঙ্কের পাম্পিং স্টেশন থেকে জল সরবরাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। উত্তর কলকাতার নীলমণি মিত্র রো-তে ভূগর্ভস্থ পানীয় জলের পাইপ ফেটে বিপত্তি ঘটে। ৬০ ইঞ্চি ব্যাসের ওই পাইপ পাকাপাকি ভাবে সারাতেই ২৪ ঘণ্টা ট্যাঙ্কের জল সরবরাহ বন্ধ রাখা হবে।

Advertisement

উত্তর কলকাতা-সহ উত্তর ২৪ পরগনার একটি বিশাল এলাকায় টালা থেকে পানীয় জল সরবরাহ করা হয়। পুরসভা সূত্রে খবর, শনিবার সকালে জল পাবেন বাসিন্দারা। দুপুর থেকে বন্ধ থাকবে পরিষেবা। রবিবার বিকেল থেকে জল সরবরাহ ফের শুরু হবে। তবে এ বিষয়ে কখন, ক’টা থেকে জল সরবরাহ বন্ধ থাকবে, তা পুরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করা হবে। এর আগেও ওই পাইপ পেটে বিপত্তি হয়। এ বার পাকাপাকি সমাধান করতে চাইছে পুরসভা।

এ বিষয়ে কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম জানিয়েছেন, স্থানীয় ভাবে ওই বিষয়টি সমাধান করতে হবে। পাইপটিতে ‘সিবিআর লিকেজ’ হয়েছে। আগামী শনিবার টালার জল পরিষেবা কিছুটা বিঘ্নিত হবে। ওই দিন সকালে জল দেওয়ার পর পরিষেবা বন্ধ থাকবে। রবিবার বিকেল থেকে ফের পরিষেবা স্বাভাবিক হবে। শুধু উত্তর কলকাতার জন্যই সমস্যা হতে পারে। গার্ডেনরিচে যে ভাবে জল পরিষেবা দেওয়া হচ্ছে, তা চলবে।

Advertisement

আরও পড়ুন: দেড় লক্ষ কেজি কোভিড-বর্জ্য গেল কোথায়, উত্তর নেই

আরও পড়ুন: রাস্তার পাইপ ফেটে জলমগ্ন আর জি কর, রোগী-ভোগান্তি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন