মাদক পাচারে গ্রেফতার আরও দুই

কাশীপুরের একটি ক্লাবের সামনে থেকে তাদের গ্রেফতার করেন গোয়েন্দা বিভাগের তদন্তকারীরা। ধৃতদের কাছ থেকেও উদ্ধার হয়েছে ১০৫ গ্রাম ‘ইয়াবা’ মাদকের ট্যাবলেট। ধৃত হাফিজুল উত্তর ২৪ পরগনার বসিরহাট এবং রাজীব  বাদুড়িয়ার বাসিন্দা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ০৩:০৬
Share:

কলকাতা থেকে ধৃত মাদক পাচারকারীদের সঙ্গে এ বার উত্তর ২৪ পরগনার যোগসূত্র পেল পুলিশ। লালবাজার জানিয়েছে, ওই চক্রের খোঁজে নেমে তদন্তকারীরা বৃহস্পতিবার আরও দুই যুবককে গ্রেফতার করেছেন। তারাও ওই চক্রের সঙ্গে যুক্ত। ধৃতদের নাম হাফিজুল সর্দার ও রাজীব মোল্লা। কাশীপুরের একটি ক্লাবের সামনে থেকে তাদের গ্রেফতার করেন গোয়েন্দা বিভাগের তদন্তকারীরা। ধৃতদের কাছ থেকেও উদ্ধার হয়েছে ১০৫ গ্রাম ‘ইয়াবা’ মাদকের ট্যাবলেট। ধৃত হাফিজুল উত্তর ২৪ পরগনার বসিরহাট এবং রাজীব

Advertisement

বাদুড়িয়ার বাসিন্দা।

তদন্তকারীদের দাবি, কলকাতা থেকে ধরা পড়া যুবকেরা মাদক ট্যাবলেট নিয়ে উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় তা বিক্রি করত। সেই ট্যাবলেট সেখান থেকে বাংলাদেশেও পাচার হত বলে দাবি ধৃতদের। সরকারি কৌঁসুলি মৃন্ময় মিত্র জানান, ধৃত দুই মাদক পাচারকারীকে শুক্রবার শিয়ালদহ আদালতে তোলা হলে বিচারক তাদের পাঁচ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। এ নিয়ে ওই চক্রের মোট সাত জনকে গ্রেফতার করল লালবাজার। পুলিশ জানিয়েছে, ‘ইয়াবা’ মাদক ট্যাবলেট ‘পার্টি ড্রাগ’ নামেই বেশি পরিচিত। ওই ট্যাবলেটগুলি আসলে ‘মেথামফেটামাইন’।

Advertisement

গত ২ নভেম্বর রাতে সূত্র মারফত খবর পেয়ে অসমের নগাঁওয়ের বাসিন্দা মুহিবর খানকে বেনিয়াপুকুর এলাকার একটি হোটেল থেকে গ্রেফতার করেন লালবাজারের গোয়েন্দারা। তার কাছ থেকে উদ্ধার হয় হাজারখানেক ওই মাদক ট্যাবলেট। পুলিশ জানতে পারে, ইম্ফল এবং মণিপুর থেকে ওই মাদক কলকাতায় আনত মুহিবর। তাকে জেরা করে মঙ্গলবার রাতে দমদমের একটি বাড়ি থেকে আরও চার মাদক পাচারকারীকে ধরা হয়। তারা দমদমে ডেরা বেঁধে ওই মাদক সরবরাহ করত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন