পথ-নিরাপত্তা সপ্তাহের শুরুতেই জোড়া দুর্ঘটনা

শহর জুড়ে পথ-নিরাপত্তা সপ্তাহ শুরু হয়েছে সোমবার। আর প্রথম দিনেই ঘটল দু’টি দুর্ঘটনা। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ০১:১১
Share:

অঘটন: নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় এই বাসটি। সোমবার, ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে। নিজস্ব চিত্র

শহর জুড়ে পথ-নিরাপত্তা সপ্তাহ শুরু হয়েছে সোমবার। আর প্রথম দিনেই ঘটল দু’টি দুর্ঘটনা।

Advertisement

ভিক্টোরিয়া মেমোরিয়ালের নর্থ গেটের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মেরে উল্টে গেল একটি বেসরকারি বাস। আহত হলেন খালাসি-সহ তিন যাত্রী। দ্বিতীয় ঘটনায় বিদ্যাসাগর সেতুতে দাঁড়িয়ে থাকা দাঁড়িয়ে থাকা মালবাহী গাড়িতে অন্য একটি গাড়ি ধাক্কা মারায় মৃত্যু হল ওই গাড়ির চালকের।

পুলিশ সূত্রের খবর, এ দিন ভিক্টোরিয়ার কাছে দুর্ঘটনাটি ঘটে সকাল ১০টা নাগাদ। বাসটি এক্সাইড মোড় থেকে সাঁতরাগাছি যাচ্ছিল। গতিবেগও খুব বেশি ছিল না দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা।

Advertisement

ওই এলাকায় একটি দোকানের মালিক বাবলু সিংহ বলেন, ‘‘আমি দোকানে ছিলাম। হঠাৎ বিকট শব্দ শুনে ছুটে গিয়ে দেখি, গাছে ধাক্কা মেরে উল্টে গিয়েছে একটা বাস। বাঁচাও, বাঁচাও বলে চিৎকার করছেন যাত্রীরা।’’

ঘটনাটি দেখে সঙ্গে সঙ্গে চলে আসেন আশপাশের দোকানদারেরা। বাসের উইন্ডস্ক্রিন পুরো ভেঙে গিয়েছিল। সেখান দিয়েই যাত্রীদের বার করে আনা হয়। এক জনের মাথা ফেটে গিয়েছিল। পুলিশই আহতদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায়। বাসটিকে আটক করে নিয়ে যাওয়া হয় হেস্টিংস থানায়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বাসটি ব্রেক ফেল করায় এই বিপত্তি। পুলিশের একটি সূত্র জানিয়েছে, ভিক্টোরিয়া মেমোরিয়ালের নর্থ গেটের কাছে ওই রাস্তাটি সে সময়ে ‘নো এন্ট্রি’ ছিল। তা সত্ত্বেও বাসটি সেখানে কী ভাবে ঢুকে পড়ল, তা খতিয়ে দেখা হচ্ছে।

অন্য দিকে, এ দিনই ভোর সাড়ে চারটে নাগাদ বিদ্যাসাগর সেতুতে দাঁড়িয়ে থাকা একটি মালবাহী গাড়িতে পিছন থেকে ধাক্কা মারে অন্য একটি গাড়ি। গুরুতর জখম হন সেই গাড়ির চালক রঙ্গলাল রায়। তাঁকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন