E-nugget gaming fraud

গেমিং অ্যাপ প্রতারণা: আমিরের আরও এক সঙ্গী গ্রেফতার, দু’কোটি টাকা বিনিয়োগের অভিযোগ

অভিযানে নেমে আমিরের ঘরের খাটের তলা থেকে বান্ডিলের পর বান্ডিল নগদ টাকা উদ্ধার করেন তদন্তকারী আধিকারিকরা। আমিরের আস্তানা থেকে মোট ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৬:৫৫
Share:

ধৃত আমির খান এবং তাঁর আস্তানা থেকে উদ্ধার হওয়া কোটি কোটি টাকা। ফাইল চিত্র ।

ই-নাগেট অনলাইন প্রতারণা মামলায় পুলিশের হাতে গ্রেফতার অভিযুক্ত আমির খানের আরও এক সঙ্গী। ধৃতের নাম বিক্রম সিংহ গান্ধী। বুধবার রাত সাড়ে ১০টা নাগাদ তাঁকে বেলেঘাটার এক বহুতল থেকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত বিক্রম পুরো অনলাইন প্রতারণা মামলায় মধ্যস্থতাকারী হিসাবে কাজ করতেন বলে পুলিশ সূত্রে খবর।

Advertisement

সূত্রের খবর, অনলাইন প্রতারণার মূলচক্রী আমিরের ঘনিষ্ঠ সহযোগী রুমেন আগরওয়ালকে জিজ্ঞাসাবাদ করেই অভিযুক্ত বিক্রমের যাবতীয় তথ্য সংগ্রহ করে পুলিশ। বিক্রমের মাধ্যমে অনলাইনে দু’কোটি টাকা বিনিয়োগ করা হয়েছিল বলেও পুলিশ মনে করছে। সূত্রের খবর, বিক্রমকে নগদ কয়েক কোটি টাকা দিয়েছিলেন আমির। বিক্রম সেই টাকা অভিযুক্ত রুমেন দেন। রুমেন পরে আবার সেই টাকা ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরিত করেন।

প্রসঙ্গত, মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে আর্থিক প্রতারণার অভিযোগের তদন্তে নেমে গার্ডেনরিচের শাহি আস্তাবল গলি, পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা, নিউটাউন-সহ শহরের ছ’টি জায়গায় গত ১০ সেপ্টেম্বর অভিযান শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই অভিযানে আমিরের ঘরের খাটের তলা থেকে বান্ডিলের পর বান্ডিল নগদ টাকা উদ্ধার করেন তদন্তকারী আধিকারিকরা। আমিরের আস্তানা থেকে মোট ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছিল। এর পর থেকে অভিযুক্ত আমির গা ঢাকা দিলেও তাঁকে পরে উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করা হয় এই প্রতারণা-কাণ্ডে যোগ থাকা সহযোগী রুমেনকেও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন