ED Raids

কলকাতার তিন জায়গায় একযোগে তল্লাশি অভিযান ইডি আধিকারিকদের

শনিবার সকালে কলকাতার তিন জায়গায় একযোগে তল্লাশিতে নামলেন ইডি আধিকারিকেরা। ইডি আধিকারিকদের সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৬
Share:

তিন অভিযানের মধ্যে কোনও যোগসূত্র থাকতে পারে বলেও মনে করা হচ্ছে। নিজস্ব চিত্র।

শনি সকালে কলকাতার তিনটি জায়গায় এক যোগে অভিযান শুরু করলেন ইডির আধিকারিকরা। ইডি সূত্রে জানা গিয়েছে, পার্ক স্ট্রিটের কাছে ম্যাকলয়েড স্ট্রিটে অভিযান চালানো হচ্ছে । বাকি দু’টি অভিযান বন্দর সংলগ্ন এলাকায় এবং গার্ডেনরিচে শাহি আস্তাবল অঞ্চলে চালানো হচ্ছে বলেই ইডি সূত্রের খবর। তবে কেন শনিবার সকাল সকাল কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে ইডি অভিযানে বেড়িয়েছে, তা এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্পষ্ট নয়।

Advertisement

সূত্রের খবর, শনিবার সকাল সাড়ে আটটা নাগাদ ইডির আধিকারিকরা সিজিও কমপ্লেক্স থেকে এই তিন জায়গায় অভিযানে আসেন। গার্ডেনরিচে এক পরিবহণ সংস্থার সঙ্গে যুক্ত এক ব্যক্তির বাড়িতে এই অভিযান চালানো হচ্ছে। ওই ব্যবসায়ীর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও সূত্রের খবর। ইডির এই দলে দু’জন মহিলা অফিসার আছেন। প্রায় ১ ঘণ্টা ধরে এই অভিযান চলছে।

একই সঙ্গে জানা গিয়েছে, ম্যাকলয়েড স্ট্রিটের একটি বাড়িতে হানা দেন ইডি আধিকারিকরা। সেখানে নির্দিষ্ট কোনও এক আইনজীবীর খোঁজে চালানো হয় বলেও সূত্রের খবর। তল্লাশি চালানো হয়, বাড়ির কাছে থাকা ‘অ্যাডভোকেট’ লেখা এক গাড়িতেও। গাড়ির ভিতরে বেশ কিছু নথি ঘেঁটে দেখা হয়। এই বাড়ি থেকে বেরিয়ে ম্যাকলয়েড স্ট্রিটে ৩৪-এ ঠিকানায় একটি আবাসনে অভিযান চালান ইডি কর্তারা।

Advertisement

বন্দর এলাকাতেও এক বস্ত্র ব্যবসায়ীর খোঁজে অভিযান চালানো হচ্ছে বলেও ইডি সূত্রে জানা গিয়েছে। ঠিক কি কারণে এই তিন জায়গায় অভিযান, তা স্পষ্ট করে জানা না গেলেও এই তিন অভিযানের মধ্যে কোনও যোগসূত্র থাকতে পারে বলেও মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন