রেস্তোরাঁয় ‘হেনস্থা’, ধৃত ৩

দক্ষিণ কলকাতার একটি রেস্তোরাঁর কর্মীদের বিরুদ্ধে হেনস্থা করার অভিযোগ তুললেন এক দম্পতি। পুলিশ সূত্রে খবর, রবিবার গড়িয়াহাট রোডের ওই রেস্তোরাঁয় সপরিবারে যান লেক প্লেসের বাসিন্দা রুনু বসুঠাকুর। রুনুদেবীর অভিযোগ, ‘‘খাওয়া শেষ হওয়ার আগেই রেস্তোরাঁর এসি বন্ধ করে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৬ ০০:১৬
Share:

দক্ষিণ কলকাতার একটি রেস্তোরাঁর কর্মীদের বিরুদ্ধে হেনস্থা করার অভিযোগ তুললেন এক দম্পতি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রবিবার গড়িয়াহাট রোডের ওই রেস্তোরাঁয় সপরিবারে যান লেক প্লেসের বাসিন্দা রুনু বসুঠাকুর। রুনুদেবীর অভিযোগ, ‘‘খাওয়া শেষ হওয়ার আগেই রেস্তোরাঁর এসি বন্ধ করে দেওয়া হয়। আমাদের গরম লাগতে শুরু করে। এসি চালু করতে বলায় রেস্তোরাঁর কর্মীরা আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। প্রতিবাদ করায় ওরা আমার ছেলেকে মারধর করে। অন্য কর্মীরাও আমাদের ধাক্কা মারে। ’’

পুলিশ জানিয়েছে, রবিবার রাত সাড়ে দশটা নাগাদ রুনুদেবী তাঁর পুত্র, কন্যা-সহ পরিবারের ছয় সদস্য নিয়ে ওই রেস্তোরাঁয় ঢোকেন। সাড়ে এগারোটা নাগাদ এসি বন্ধ করে দেওয়া হয়। রুনুদেবীর কথায়, ‘‘আমাদের সঙ্গে একটি বাচ্চা ছিল। এসি বন্ধ করায় সকলেরই কষ্ট হচ্ছিল।’’ তাঁর অভিযোগ, এসি চালু করার কথা বলতেই এক কর্মী গর্জে উঠে বলতে শুরু করেন, ‘এতক্ষণ ধরে কী করছেন? তাড়াতাড়ি খেয়ে বেরিয়ে যান।’ রেস্তোরাঁর কর্মীদের এ হেন আচরণের প্রতিবাদ করাতেই উল্টে অন্যান্য কর্মীরা জড়ো হয়ে তাঁদের পাল্টা হেনস্থা করেন বলে অভিযোগ।

Advertisement

অভিযোগ, রুনুদেবীর ছেলে চন্দ্রাংশু প্রতিবাদ করতে তাঁকে মারধর করা হয়। ভাইয়ের গায়ে হাত পড়তেই দিদি রিয়া, মা রুনুদেবী বাধা দেন। তখন তাঁদেরও ধাক্কাধাক্কি করা হয় বলে অভিযোগ। প্রায় কুড়ি মিনিট ধরে দু’পক্ষের মধ্যে গণ্ডগোল চলার পর রুনুদেবীর পুত্র চন্দ্রাংশু তাঁর এক বন্ধুকে ফোন করে গোটা ঘটনাটি জানান। চন্দ্রাংশুর কথায়, ‘‘ওই বন্ধুর ফোন পেয়ে মিনিট পাঁচেকের মধ্যে লেক থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়।’’ রাতেই রুনুদেবী লেক থানায় গিয়ে ওই রেস্তোরাঁর কর্মীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগের ভিত্তিতে রাতেই রেঁস্তোরার তিন কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

অভিযুক্ত ওই ‘তন্দুর পার্ক’ রেস্তোরাঁর ম্যানেজার মানস চট্টোপাধ্যায় এ দিন বলেন, ‘‘আমাদের কর্মীদের বিরুদ্ধে অভব্যতার অভিযোগ এক তরফা। রবিবার যাঁরা খেতে এসেছিলেন তাঁরাই আগে কথা কাটাকাটি শুরু করেন। এ বিষয়ে তাঁদের বিরুদ্ধে আমরা লেক থানায় পাল্টা অভিযোগ দায়ের করেছি।’’ পুলিশ জানিয়েছে, দু’পক্ষের অভিযোগই খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন