Kolkata News

এন্টালির পুরনো বহুতলে ভয়াবহ আগুন

ভয়াবহ আগুন লাগল এন্টালির ৫ নম্বর মতিঝিল লেনের একটি পুরনো বাড়ির তিনতলায়। সোমবার বেলা দেড়টা নাগাদ হঠাৎই আগুন লাগে বাড়িটির তিন তলার একটি ঘরে। ঘরগুলি ঘিঞ্জি হওয়ায় দ্রুত ছড়িয়ে যায় সেই আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ১০টি ইঞ্জিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৬ ১৭:০৮
Share:

চলছে আগুন নেভানোর কাজ।—ছবি রণজিৎ নন্দী

ভয়াবহ আগুন লাগল এন্টালির ৫ নম্বর মতিঝিল লেনের একটি পুরনো বাড়ির তিনতলায়। সোমবার বেলা দেড়টা নাগাদ হঠাৎই আগুন লাগে বাড়িটির তিন তলার একটি ঘরে। ঘরগুলি ঘিঞ্জি হওয়ায় দ্রুত ছড়িয়ে যায় সেই আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ১০টি ইঞ্জিন। পরে ঘণ্টা দেড়েকের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে সেই আগুন। ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে যায় তিন তলার ৯টি ঘর। তবে কী কারণে এই আগুন লাগল তা এখনও জানা যায়নি।

Advertisement

মতিঝিল লেনের তিন তলা এই বাড়িটি বহুদিনের পুরনো। ওই বাড়ির তিন তলা মিলিয়ে ভাড়া থাকেন ২৬টি পরিবার। পুরনো হওয়ায় বাড়িটির ইলেকট্রিক ওয়্যারের অবস্থাও খুব সঙ্গীন ছিল। পুলিশ সূত্রে খবর, আগুন লাগার সময় ঘরে উপস্থিত ছিলেন না ওই ঘরের বাসিন্দা মণি। তিনি মার্বেলের মিস্ত্রি। সকালে ঘর বন্ধ করে কাজে বেরিয়ে গিয়েছিলেন। দুপুরে হঠাৎই ওই ঘর থেকে আগুনের হল্কা বেরোতে দেখেন প্রতিবেশীরা। দ্রুত আগুন ছড়াতে শুরু করলে দমকলে খবর দেওয়া হয়। কিন্তু দু’ঘণ্টা কেটে গেলেও দমকল না আসায় বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, প্রায় দু’ঘণ্টা পরে দমকল এসে পৌঁছালেও পর্যাপ্ত জল ছিল না তাঁদের কাছে। পরে অবশ্য এন্টালি থানার পুলিশ এসে অবস্থা সামাল দেয়। তবে দমকল বিভাগের প্রধান তরুণ সিনহা জানান, রাস্তায় যানজট থাকার কারণে দমকলের পৌঁছাতে একটু দেরি হয়েছে ঠিকই, কিন্তু জল না থাকার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

ভয়াবহ আগুনে বাড়ির তিন তলাটা সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেলেও আগুন লাগার কারণ স্পষ্ট ভাবে জানাতে পারেনি দমকল। তবে বাড়িটির দোতলা বা একতলা ক্ষতিগ্রস্থ হয়নি বলেই জানিয়েছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: বন্ধ ঘর থেকে উদ্ধার চিকিৎসকের মৃতদেহ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন