Fire

Fire: কলুটোলায় বহুতলের আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেল দমকল

ঘটনাস্থলে রয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু। মুখ্যমন্ত্রী তাঁকে ফোন করে আগুনের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিয়েছেন বলে জানান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১৬:০৪
Share:

আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের ২২টি ইঞ্জিন কাজ করছে বলে জানায় দমকল। -নিজস্ব ছবি।

কলুটোলায় বহুতলের আগুন আয়ত্তে এল রাত ৯টা নাগাদ। আগুন নেভাতে লড়াই চালায় দমকল বাহিনী। ঘটনাস্থলে যান দমকল মন্ত্রী সুজিত বসু। মুখ্যমন্ত্রী তাঁকে ফোন করে আগুনের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিয়েছেন বলে জানান তিনি। ঘটনাস্থলে যান দমকলের উচ্চপদস্থ কর্তারাও।

Advertisement

আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের ২২টি ইঞ্জিন কাজ করেছে বলে জানায় দমকল। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করেছে বিপর্যয় মোকাবিলা দল, রয়েছে পুলিশ। সোমবার সকালে বৌবাজারের ১১ নম্বর কলুটোলার একটি বহুতলে আগুন লাগে। সারা দিন ধরে আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হয় দমকলকে।

কলুটোলা স্ট্রিটের চারতলা বহুতলের দোতলায় প্রথম আগুন লক্ষ করেন স্থানীয়রা। ওই তলায় কয়েকটি দোকানের গুদাম রয়েছে বলে জানা গিয়েছে। প্লাস্টিকের জিনিসপত্র-সহ দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়ায় বলে মনে করা হচ্ছে। কালো ধোঁয়ায় ভরে যায় আকাশ। যে বহুতলে আগুন লেগেছে সেখানকার বাসিন্দাদের বার করে নিয়ে আসা হয়। এখনও পর্যন্ত হতাহতেরও কোনও খবর নেই বলে জানান সুজিত।

Advertisement

দমকল মন্ত্রী সুজিত বসু।

তবে ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে দমকল বাহিনীকে। অপরদিকে দমকল বাহিনী দেরিতে এসেছে বলে অভিযোগ করেন স্থানীয় বাসিন্দারা। আপাতত আগুন নেভাতে একাধিক দিক থেকে জল দেওয়া হয়। অপর একটি বাড়ি থেকেও জল দেওয়ার ব্যবস্থা করা হয়। হাত লাগান স্থানীয় বাসিন্দারাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন