Saltlake

পুজোবাজারের মধ্যেই সল্টলেকে শপিংমলে বড় আগুন, কালো ধোঁয়ায় ঢাকল এলাকা

বৃহস্পতিবার দুপুরে সল্টলেকের বৈশাখী মোড়ের ওই শলিংমলের বেসমেন্টে আগুন লাগে বলে দমকল সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৯ ১৬:৪১
Share:

ফাইল চিত্র।

পুজোর বেচাকেনা চলছিল। আচমকাই আগুন লেগে গেল শপিং মলে। বৃহস্পতিবার দুপুরে সল্টলেকের বৈশাখী মোড়ের ওই শলিং মলের বেসমেন্টে আগুন লাগে বলে দমকল সূত্রে খবর। ঘটনাস্থলে পৌঁছেছে ৯টি ইঞ্জিন। গোটা এলাকা ঢেকে গিয়েছে কালো ধোঁয়ায়। দমকল কর্মীদেরও কাজ করতে অসুবিধা হচ্ছে।

Advertisement

বেসমেন্টের ঠিক কোন জায়গায় আগুন লেগেছে, সেই উৎসস্থলে পৌঁছনোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা। স্থানীয় সূত্রে খবর, দুপুর সাড়ে তিনটে নাগাদ ওই শপিং মলে আগুন লাগে। আগুন লাগার খবর পেতেই সঙ্গে সঙ্গে ফাঁকা করে দেওয়া হয় ওই শপিং মলের সব ক’টি তলা। কী ভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখা হচ্ছে। দমকলের সঙ্গে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ বাহিনীও।

স্থানীয় সূত্রে খবর, ওই বেসমেন্টের ভিতর থেকে বিকট আওয়াজ হয়। বেসমেন্টের ভিতরে গাড়ি, বাইক ছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, বেসমেন্টে রাখা অনেক গাড়ি-বাইক পুড়ে গিয়েছে। ওই শপিং মলের আশপাশে আবাসন রয়েছে। যদিও আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই বলে জানাচ্ছেন দমকল কর্মীরা। ঘটনাস্থলে পৌঁছেছেন বিধাননগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী। তিনি স্থানীয় বাসিন্দাদের আশ্বস্ত করে বলেছেন, ‘‘আগুন ছড়ানোর সম্ভাবনা খুবই কম।’’

Advertisement

ফায়ার আলার্ম বেজেছে কি না, ওই শপিং মলে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখছে। আগুন লাগার পর, ব্যবসায়ীদের সেখান থেকে বার করে দেন নিরাপত্তারক্ষীরা। কিন্তু তা সত্ত্বেও ক্ষয়ক্ষতি আটকাতে তাঁরা শপিং মলে ঢোকার চেষ্টা করেন। বাধা দিলে মলের নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসাও বেধে যায়। তবে বেসমেন্ট থেকে আগুন শপিং মলের ভিতরে ছড়িয়ে পড়া আটকাতে, সব রকম চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে দমকল।

আরও পড়ুন: অটো চলাচলে পুলিশের নিষেধাজ্ঞার জেরে উল্টোডাঙায় অবরোধ, যাত্রীভোগান্তি

আরও পড়ুন: ‘স্বস্তি’র নয়া অটো রুট নিয়ে কাজিয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন