গড়িয়ায় ভস্মীভূত কাপড়ের দোকান

আগুনের গ্রাসে পুড়ে ছাই হয়ে গেল গড়িয়া মোড়ের একটি কাপড়ের দোকান। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ রাজা সুবোধচন্দ্র মল্লিক রোডে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৭ ০১:৩৭
Share:

আগুনের গ্রাসে পুড়ে ছাই হয়ে গেল গড়িয়া মোড়ের একটি কাপড়ের দোকান। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ রাজা সুবোধচন্দ্র মল্লিক রোডে।

Advertisement

পুলিশ ও দমকল সূত্রের খবর, ১২৪/এ/২ রাজা এস সি মল্লিক রো়ডের ওই রেডিমেড পোশাকের দোকানটি বাইরে থেকে দেখে মনে হবে একটিই বড় দোকান। কিন্তু ভিতরে আলাদা জিনিস নিয়ে বসে পাঁচ-ছয় জন ব্যবসায়ী দোকানটি চালাতেন।

মঙ্গলবার ভোরে ওই বন্ধ দোকান থেকেই আগুন বেরোতে দেখেন কাগজবিক্রেতারা। ওই সময়ে সংবাদপত্র ভাগ করার কাজ করছিলেন তাঁরা। আগুন দেখে দমকলে খবর দেন। খবর দেন দোকানের মালিক-সহ অন্য বিক্রেতাদেরও।

Advertisement

দমকলের ছ’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন আয়ত্তে আনার চেষ্টা করে। কিন্তু এলাকায় একাধিক বাড়ি ও দোকান থাকায় তা যাতে ছড়িয়ে না পড়ে, সে দিকে বাড়তি সতর্কতা নেয় দমকল। দমকলকর্মীরা আশপাশের দোকান ও বাড়ির দেওয়াল জল দিয়ে ঠান্ডা করার চেষ্টা করেন। ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন আয়ত্তে এলেও দোকানটি পুড়ে গিয়েছে।

ঘটনাস্থলে পৌঁছে দেখা গেল, পুড়ে যাওয়া দোকানের ভিতরে পোড়া কাপড়জামা স্তূপ হয়ে পড়ে রয়েছে। দোকানের কয়েকটি স্তম্ভ ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই। দমকল এবং পুলিশ জানিয়েছে, সামনেই বিদ্যুতের বড় ট্রান্সফর্মার রয়েছে। কিন্তু তত দূর পর্যন্ত আগুন পৌঁছয়নি। সেখানে আগুন পৌঁছলে আরও বড় দুর্ঘটনা ঘটত। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তা জানতে ফরেন্সিক দলকে ডেকে পাঠিয়েছে পুলিশ। কারণ স্থানীয় দোকানদারদের কথায়, পুড়ে যাওয়া দোকানের জায়গা নিয়ে একটা সমস্যা রয়েছে। তাই কোনও ভাবে আগুন লাগানো হয়েছে কি না তা খতিয়ে দেখা প্রয়োজন।

একই দাবি ওই দোকানের ব্যবসায়ীদেরও। তাঁদের কথায়, এক জন দোকানটি ভাড়া নিলেও কয়েক জন মিলে আলাদা পসরা নিয়ে বিক্রি করতেন। সোমবার দোকান বন্ধ করার সময়ে তাঁরা সামনে বেশ কিছু খালি ফলের ঝুড়ি জড়ো করা থাকতে দেখেছিলেন। সেখান থেকেই আগুন ছড়িয়েছে বলেও সন্দেহ তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন