salt lake

সল্টলেকের এসডিএফ বিল্ডিংয়ে আগুন

সল্টলেকের সেক্টর ৫-এর এসডিএফ বিল্ডিংয়ে আগুন। বুধবার সকালে এই বিল্ডিংয়ের তৃতীয় তল থেকে ধোঁয়া বেরোতে দেখা দেয়। ধোঁয়া দেখেই খবর দেওয়া হয় দমকলের অফিসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯ ১১:৩০
Share:

আগুন এসডিএফ বিল্ডিংয়ে।—ফাইল চিত্র।

সল্টলেকের সেক্টর ৫-এর এসডিএফ বিল্ডিংয়ে আগুন। বুধবার সকালে এই বিল্ডিংয়ের তৃতীয় তল থেকে ধোঁয়া বেরোতে দেখা দেয়। ধোঁয়া দেখেই খবর দেওয়া হয় দমকলের অফিসে।

Advertisement

এসডিএফ বিল্ডিংয়ে সাড়ে দশটা নাগাদ আগুন লাগে, জানিয়েছে পুলিশ। একটি বেসরকারি অফিস থেকে ধোঁয়া বেরোতে দেখে ওই বিল্ডিংয়ের নিরাপত্তাকর্মীরা প্রথমে ঘটনাস্থলে পৌঁছন। নিজস্ব সরঞ্জাম দিয়েই তাঁরা আগুন নেভানোর কাজে হাত লাগান।

এসডিএফ বিল্ডিংয়ে বেশ কয়েকটি তথ্যপ্রযুক্তি অফিস রয়েছে। এই বিল্ডিংয়ের পাশেই রয়েছে দমকলের অফিস। দমকলে খবর দেওয়া হলে তাদের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে পৌঁছয়। এর পর অন্য একটি জায়গা থেকেও দু’টি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজে হাত লাগায়।

Advertisement

আরও পড়ুন: অমিত শাহের সভা শেষ হতেই রণক্ষেত্র কাঁথি, মমতাকে ফোন উদ্বিগ্ন রাজনাথের

অফিসের নিরাপত্তারক্ষীদের মাধ্যমেই ওই বিল্ডিংয়ে কর্মরত ব্যক্তিদের নিরাপদে পিছনের সিঁড়ি দিয়ে নামিয়ে আনা হয়। কী কারণে আগুন লেগেছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি।

প্রাথমিক তদন্তে অনুমান, কোনও বেসরকারি অফিসে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে এ দিন। হাইড্রোলিক ল্যাডার এনে কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। কোনও হতাহতের খবর মেলেনি।

আরও পড়ুন: অসুস্থ বাবাকে নিয়ে রাতভর দৌড় সাব-ইনস্পেক্টরের, সরকারি বিমা শুনেই মুখ ফেরাল ৪ হাসপাতাল

বিল্ডিংয়ে ভিতরে থাকা কর্মীদের বাইরে বের করে আনা হলেও তাঁদের মধ্যে আতঙ্ক রয়েই গিয়েছে। শ্বাসকষ্টের কারণে প্রাথমিক চিকিৎসার সাহায্যও নেওয়া হয় কয়েকজনের ক্ষেত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন