Firhad Hakim

হিডকোর চেয়ারম্যান হলেন ফিরহাদ হাকিম

হিডকো-র চেয়ারম্যান হলেন আবাসনমন্ত্রী ফিরহাদ হাকিম। এতদিন এই দায়িত্বে ছিলেন দেবাশিস সেন। তাঁকে করা হয়েছে হিডকো-র ম্যানেজিং ডিরেক্টর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ২০:৫০
Share:

ফাইল ছবি

হিডকো-র চেয়ারম্যান হলেন আবাসনমন্ত্রী ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার আবাসন দফতরের এক নির্দেশিকায় এই ঘোষণা করা হয়েছে। এতদিন এই দায়িত্বে ছিলেন দেবাশিস সেন। তাঁকে করা হয়েছে হিডকো-র ম্যানেজিং ডিরেক্টর।

Advertisement

বামফ্রন্ট জমানায় হিডকোর চেয়ারম্যান ছিলেন তৎকালীন আবাসনমন্ত্রী গৌতম দেব। সেই সময় হিডকো ছিল আবাসন দফতরের অধীনেই। কিন্তু ২০১১ সালে রাজ্যে ক্ষমতা বদল হলে আবাসন দফতর থেকে সরিয়ে হিডকো-কে আনা হয়েছিল পুর ও নগোন্নয়ন দফতরের অধীনে। সেই সময় মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এ বার থেকে হিডকো-র চেয়ারম্যান হবেন কোনও সরকারি উচ্চপদস্থ আধিকারিক। সেই মতো দীর্ঘ সময় চেয়ারম্যান পদে ছিলেন দেবাশিসবাবু।

Advertisement

মাস খানেক আগেই মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত হয় হিডকো-কে নগোরন্নয়ন দফতরের অধীন থেকে সরিয়ে নিয়ে যাওয়া হবে আবাসন দফতরের অধীনে। তারপরেই বৃহস্পতিবার মন্ত্রী ফিরহাদকেই হিডকো-র চেয়ারম্যান করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে এই প্রথমবার হিডকোর চেয়ারম্যান পদে কোনও মন্ত্রীর নাম ঘোষণা করা হল। ফলে পরিবহণ ও আবাসন দফতর, কলকাতা পুরসভার প্রশাসক এবং হিডকোর চেয়ারম্যান, এই তিন দায়িত্ব এখন থেকে একসঙ্গে পালন করবেন ফিরহাদ। প্রশাসন সূত্রে খবর, আবাসনমন্ত্রী হওয়ার কারণেই তাঁকে হিডকো-র চেয়ারম্যান করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন