যোধপুর পার্কের অতিথি নিবাসে মৃত্যু বিদেশিনির

পুলিশ জানিয়েছে, যোধপুর পার্কের একটি অতিথি নিবাসে শনিবার সকালে হেলেনকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন তাঁর সঙ্গীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৯ ০১:৪২
Share:

এই অতিথি নিবাস থেকেই মেলে হেলেনের দেহ। নিজস্ব চিত্র

কলকাতায় বেড়াতে এসে অস্বাভাবিক মৃত্যু হয়েছে এক বিদেশিনির। পুলিশ জানিয়েছে, মৃতার নাম হেলেন মারিয়া (৬৯)। তিনি স্পেনের বাসিন্দা।

Advertisement

পুলিশ জানিয়েছে, যোধপুর পার্কের একটি অতিথি নিবাসে শনিবার সকালে হেলেনকে অচৈতন্য অবস্থায় পড়ে থাকতে দেখেন তাঁর সঙ্গীরা। খবর পেয়ে লেক থানার পুলিশ এসে তাঁকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকেরা হেলেনকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ জানিয়েছে, স্কটল্যান্ড ও স্পেনের মোট ছ’জন পর্যটক গত ১৭ অক্টোবর কলকাতায় বেড়াতে আসেন। তাঁরা যোধপুর পার্কের একটি বহুতল অতিথি নিবাসের দোতলার তিনটি ঘরে রয়েছেন। শনিবারই তাঁদের কলকাতা ছাড়ার কথা ছিল।

পুলিশ জানিয়েছে, শুক্রবার শহরের বিভিন্ন প্রান্তে ঘোরাঘুরির পরে ওই ছ’জন রাত দশটা নাগাদ অতিথি নিবাসে ফেরেন। তার পরে নৈশভোজ সেরে হেলেন তাঁর সঙ্গীদের সঙ্গে মদ্যপান করেন। পরদিন সকাল দশটাতেও হেলেন ঘুম থেকে ওঠেননি দেখে তাঁর সঙ্গীরা অনেক ডাকাডাকি করেন। তাতেও সাড়া না পেয়ে ঘটনাটি তাঁরা জানান কলকাতায় স্পেনের দূতাবাসে। সেখান থেকে খবর যায় লেক থানায়। তার পরেই আসে পুলিশ।

Advertisement

যোধপুর পার্কের ওই অতিথি নিবাসের নিরাপত্তারক্ষী রাজু সর্দার বলেন, ‘‘শনিবার সাড়ে ১১টা নাগাদ পুলিশ এলে তখনই আমরা ঘটনার কথা জানতে পারি।’’ এ দিন ওই অতিথি নিবাসের দোতলায় গিয়ে দেখা যায়, চিন্তিত মুখে বসে আছেন হেলেনের সঙ্গে আসা বন্ধুরা। ঘনঘন ফোন আসছে বিদেশ থেকে। এঁদেরই এক জন, স্পেনের বাসিন্দা জানিস বললেন, ‘‘পেশায় নার্স হেলেনের স্বামী বছর কয়েক আগে মারা গিয়েছেন। বেড়ানোই ওঁর নেশা ছিল। বেড়াতে যাওয়ার সূত্রেই ওঁর সঙ্গে আলাপ। খুব হাসিখুশি স্বভাবের ছিল।’’ পুলিশ জানিয়েছে, হেলেনের আলসার এবং হাঁপানি ছিল। হৃদ্‌রোগে আক্রান্ত হয়েই বৃদ্ধার মৃত্যু হয়েছে

বলে প্রাথমিক ভাবে অনুমান পুলিশের। লালবাজারের এক কর্তা বলেন, ‘‘ময়না-তদন্তের রিপোর্ট এলেই মৃত্যুর কারণ পরিষ্কার হবে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন