Baruipur

মাদক উদ্ধারে গিয়ে ‘হামলা’র মুখে পুলিশ, আহত চার কর্মী

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার এক বা একাধিক বাড়িতে অবৈধ মাদক এবং মাদক বিক্রির নগদ টাকা মজুত আছে বলে খবর এসেছিল। সেই মতো এ দিন বিকেলে এলাকায় যায় পুলিশের একটি দল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারুইপুর শেষ আপডেট: ১০ মে ২০২৪ ০৭:১৯
Share:

—প্রতীকী ছবি।

অবৈধ মাদক দ্রব্যের খোঁজে এলাকার দু’টি বাড়িতে তল্লাশি অভিযানে নেমেছিল পুলিশ। কিন্তু অভিযোগ, গ্রামবাসীদের একাংশ পুলিশকর্মীদের ঘিরে ধরে হামলা চালায়। ঘটনায় আহত হন চার পুলিশকর্মী। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে বারুইপুরের বৃন্দাখালি পঞ্চায়েতের মাছপুকুর এলাকায়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার এক বা একাধিক বাড়িতে অবৈধ মাদক এবং মাদক বিক্রির নগদ টাকা মজুত আছে বলে খবর এসেছিল। সেই মতো এ দিন বিকেলে এলাকায় যায় পুলিশের একটি দল। সঙ্গে ছিলেন নির্বাচন কমিশনের প্রতিনিধিরাও। এলাকায় পৌঁছে দু’টি বাড়িতে তল্লাশি শুরু করে তারা। পুলিশ সূত্রের খবর, তল্লাশিতে কিছু পরিমাণ গাঁজা ও নগদ টাকা উদ্ধার হয়। অভিযোগ, উদ্ধার হওয়া জিনিস মিলিয়ে দেখার সময়েই হঠাৎ পুলিশকর্মীদের ঘিরে ধরে ওই দু’টি বাড়ির বাসিন্দারা ও গ্রামবাসীদের একাংশ। উদ্ধার হওয়া জিনিসপত্র কেড়ে নেওয়া হয়। এমনকি, বাঁশ, লাঠি দিয়ে পুলিশকর্মীদের মারধর করা হয় বলেও অভিযোগ। তত ক্ষণে সন্ধ্যা হয়ে গিয়েছে। রাতের অন্ধকারে পুলিশকর্মীদের আটকে রেখে মারধর করা হয় বলে অভিযোগ। জখম এক পুলিশকর্মীর দাবি, কয়েকশো গ্রামবাসী মিলে হামলা চালান। খবর পেয়ে পুলিশের বড় বাহিনী এলাকায় গিয়ে জখম পুলিশকর্মীদের উদ্ধার করে। পরে তাঁদের বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় চার পুলিশকর্মী জখম হয়েছেন।

এ দিন ঘটনার পরে পুলিশের বিশাল বাহিনী এলাকায় গেলেও কাউকে গ্রেফতার করতে পারেনি। বারুইপুরের এসডিপিও অতীশ বিশ্বাস বলেন, “তল্লাশি অভিযান চলাকালীন পুলিশের উপরে হামলা হয়েছে। আমাদের চার কর্মী জখম হয়েছেন। কারা হামলা করল, তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, যে বাড়িগুলিতে অভিযান চালানো হয়েছিল, তাদের ভূমিকাও খতিয়ে দেখা হচ্ছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন