চাপের মুখে অপসারিত জি ডি বিড়লার অধ্যক্ষা

এ দিন স্কুলে অভিভাবক-কর্তৃপক্ষ বৈঠক হয়। সূত্রের দাবি,  সেখানেই স্কুল কর্তৃপক্ষের তরফে এই প্রস্তাব দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৭ ২০:৪৫
Share:

আনন্দিত অভিভাকরা। ছবি: দেবস্মিতা চক্রবর্তী।

জিডি বিড়লা কাণ্ডে অভিভাবকদের টানা আন্দোলনের কাছে নতিস্বীকার করে অধ্যক্ষা শর্মিলা নাথকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন স্কুল কর্তৃপক্ষ। বুধবার অভিভাবকদের সঙ্গে বৈঠকের শেষে স্কুল কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেন। পাশাপাশি, বৃহস্পতিবার থেকেই স্কুল ফের খুলছে বলে জানা গিয়েছে।

Advertisement

বুধবার সন্ধ্যায় এই খবর পাওয়া মাত্রই স্কুলের বাইরে জড়ো হওয়া অভিভাবক থেকে পড়ুয়াদের মধ্যে যেন উৎসব শুরু হয়ে যায়। এই সিদ্ধান্তকে অভিভাবকদের ঐক্যের জয় বলে মনে করছেন জি ডি বিড়লার ছাত্রছাত্রীদের অভিভাবকেরা।

জিডি বিড়লা কাণ্ডে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছনোর জন্য বুধবার বিকেল ৫টা পর্যন্ত সময় চেয়েছিলেন স্কুল কর্তৃপক্ষ। রফা সূত্রে পৌঁছতে আজ বিকেল সওয়া ৫টা নাগাদ অভিভাবকদের ফোরামের সঙ্গে বৈঠকে বসেন স্কুল কর্তৃপক্ষ। অভিভাবকদের একটা বড় অংশ অধ্যক্ষার গ্রেফতারের দাবিতে অনড় ছিলেন।

Advertisement

আরও পড়ুন: জট কাটল না, স্কুল আজও বন্ধ

তবে তাঁদের এই দাবি মানতে নারাজ ছিলেন জিডি বিড়লা কর্তৃপক্ষ। অভিভাবকদের আরও একটি অংশ অবিলম্বে স্কুল খোলার পক্ষে জোর সওয়াল করেন। অবশেষে দীর্ঘ বৈঠকের শেষে চাপের মুখে পড়ে অধ্যক্ষাকে অপসারণের সিদ্ধান্তের কথা জানান জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। আপাতত স্কুল চালাবেন সহ অধ্যক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন