কোক ওভেন গ্যাস লিক, বালিতে উত্তেজনা

গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের গ্যাস লিক করে উত্তেজনা ছড়াল হাওড়ার বালিতে। দমকল এবং পুলিশ সূত্রে খবর, শনিবার সকাল সাড়ে ১১টা নাগাদ বালি হল্ট স্টেশনের পাশে গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের একটি ডিস্ট্রিবিউশন সেন্টারের পাইপ ফেটে বিকট আওয়াজ করে বেরোতে শুরু করে কোক ওভেন গ্যাস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০১৫ ১৭:২৪
Share:

আতঙ্কে বাসিন্দারা। দীপঙ্কর মজুমদারের তোলা ছবি।

গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের গ্যাস লিক করে উত্তেজনা ছড়াল হাওড়ার বালিতে। দমকল এবং পুলিশ সূত্রে খবর, শনিবার সকাল সাড়ে ১১টা নাগাদ বালি হল্ট স্টেশনের পাশে গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের একটি ডিস্ট্রিবিউশন সেন্টারের পাইপ ফেটে বিকট আওয়াজ করে বেরোতে শুরু করে কোক ওভেন গ্যাস। তার সঙ্গে তীব্র কটু এবং ঝাঁঝালো গন্ধ। ঘণ্টা আড়াই পরে এসে মেরামতির কাজ শুরু করে গ্যাস কর্পোরেশনের কর্মীরা। আসে পুলিশ এবং দমকলও। কিছু ক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় সংলগ্ন রাস্তা। বন্ধ করে দেওয়া হয় বিদ্যুত্ সরবরাহ।

Advertisement

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, অনেক বার বলা সত্ত্বেও যথেষ্ট দেরি করে এসেছেন গ্যাস সংস্থার কর্মীরা। শেষে এলাকার বিধায়ক রাজীব বন্দ্যোপাধায়ের সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। বিধায়কের হস্তক্ষেপেই আসে গ্যাস সংস্থার কর্মীরা। তাঁদের আরও অভিযোগ, বছর চল্লিশ ধরে এলাকায় আছে ডিস্ট্রিবিউশন সেন্টারটি। কিন্তু তা সত্ত্বেও বছর দশেক কোনও রকম মেরামতি হয়নি পাইপ লাইন। তার জেরেই এ দিনের বিপত্তি। যদিও গ্রেটার কলকাতা গ্যাস সাপ্লাই কর্পোরেশনের কর্মীরা জানিয়েছেন, মনে করা হচ্ছে সকেট পাইপ চুরি করতে গিয়ে গ্যাস লিক হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন