এক দিনেই উপড়ে গেল হাইট বার

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের এয়ারপোর্ট সিটির সামনে থেকে শুরু হয়ে বিমানবন্দরের আড়াই নম্বর গেটের কাছে নেমে যাওয়া উড়ালপুলটিতে ওঠার মুখে হাইট বার বসানো হয়েছিল। বুধবার সকালে সেটি বসিয়েছিলেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ০১:৪২
Share:

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে।—ছবি সংগৃহীত।

উড়ালপুলে হাইট বার বসানোর এক দিনের মধ্যেই তা ভেঙে পড়ল।

Advertisement

বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের এয়ারপোর্ট সিটির সামনে থেকে শুরু হয়ে বিমানবন্দরের আড়াই নম্বর গেটের কাছে নেমে যাওয়া উড়ালপুলটিতে ওঠার মুখে হাইট বার বসানো হয়েছিল। বুধবার সকালে সেটি বসিয়েছিলেন জাতীয় সড়ক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ভোরে স্থানীয়েরা দেখেন, হাইট বারটি উপড়ে গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান পুলিশ এবং ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়ার আধিকারিকেরা।

সম্প্রতি ওই উড়ালপুলে কয়েকটি ফাটল চিহ্নিত করে পূর্ত দফতর। সেখানে ‘ভারী গাড়ি চলাচল বিপজ্জনক’ বলে নির্দেশিকাও লাগান জাতীয় সড়ক কর্তৃপক্ষ। স্থানীয়দের অভিযোগ ছিল, নির্দেশিকা অগ্রাহ্য করেই উড়ালপুল দিয়ে রাতে ভারী গাড়ি যাচ্ছে। বিষয়টি জেনে বিধাননগর পুলিশ রাতে ওই উড়ালপুলে পাহারা বসায়। পুলিশ সূত্রের খবর, বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে দিয়ে আসা ভারী গাড়িগুলিকে এয়ারপোর্ট সিটির সামনে থেকে উড়ালপুলে উঠতে না দিয়ে অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হচ্ছিল। তবে বুধবার হাইট বার বসানোর পরে রাতে কোনও পাহারা ছিল না।

Advertisement

গাড়ির ধাক্কায় হাইট বার যে ভাবে ভাঙে, এটি তেমন নয় বলেই অভিযোগ স্থানীয়দের। গাড়ির ধাক্কায় ভাঙলে যে শব্দ হওয়ার কথা, তা-ও আশপাশের কেউ শুনতে পাননি বলেই জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দা সমীরবরণ সাহা বলেন, ‘‘দেখেই বোঝা যাচ্ছে হাইট বারটি গোড়া থেকে উপড়ে ফেলা হয়েছে। গাড়ির ধাক্কায় ভাঙার কোনও চিহ্ন রাস্তায় নেই।’’

এ দিন ন্যাশনাল হাইওয়ে অথরিটি অব ইন্ডিয়ার কর্মীরাও রাস্তায় গাড়ির ভাঙা কাচের টুকরো পাননি। সূত্রের খবর, এ নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানানো হচ্ছে। ভারী গাড়ি আটকাতে আপাতত হাইট বারের জায়গায় রাস্তার মাঝে লোহার স্তম্ভ বসানো হচ্ছে। বিধাননগরের পুলিশ কমিশনার লক্ষ্মীনারায়ণ মিনা বলেন, ‘‘কী ভাবে এমন ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন