Bomb Threat in Indian Museum

জাদুঘরে বোমাতঙ্ক! ইমেল করে একাধিক বোমা থাকার হুমকি, তৎপর পুলিশ, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড

বোমা থাকার হুমকি বার্তা আসার পর থেকেই জাদুঘর বন্ধ রাখা হয়েছে। কর্তৃপক্ষের তরফে, আগামী কয়েক ঘণ্টা জাদুঘর বন্ধ থাকার নোটিস দেওয়া হয়েছে। আগত পর্যটকদেরও ফিরিয়ে দেওয়া হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১২:২৪
Share:

ভারতীয় জাদুঘর। —ফাইল চিত্র ।

ভারতীয় জাদুঘরে বোমা রাখা আছে! বহু মানুষের মৃত্যু হতে পারে! এমন এক হুমকি বার্তা এল জাদুঘর কর্তৃপক্ষের কাছে। শুক্রবার ভোরে ইমেল মারফত এই হুমকি বার্তা পাঠানো হয়েছে। যদিও কে বা কারা এই হুমকি ইমেল পাঠিয়েছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। জাদুঘর কর্তৃপক্ষের তরফে ইতিমধ্যেই পুরো বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে কলকাতা পুলিশ।

Advertisement

সূত্রের খবর, শুক্রবার ভোরে পাঠানো ওই ইমেলে বলা হয়েছে, কলকাতা জাদুঘরে একাধিক বোমা রাখা হয়েছে। আর তার বিস্ফোরণে বহু মানুষের মৃত্যু হতে পারে। ইমেল পাওয়ার পরেই পুরো বিষয় তড়িঘড়ি পুলিশকে জানান জাদুঘর কর্তৃপক্ষ। পুলিশের বম্ব স্কোয়াড জাদুঘরে পাঠানো হয়েছে। ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু হয়েছে বলে সূত্রের খবর। জাদুঘরের প্রতিটি কক্ষ তন্নতন্ন করে খুঁজে দেখা হবে।

বোমা থাকার হুমকি বার্তা আসার পর থেকেই জাদুঘর বন্ধ রাখা হয়েছে। কর্তৃপক্ষের তরফে, আগামী কয়েক ঘণ্টা জাদুঘর বন্ধ থাকার নোটিস দেওয়া হয়েছে। ইতিমধ্যেই আগত পর্যটকদেরও ফিরিয়ে দেওয়া হচ্ছে। জাদুঘরের সামনের বেশ কিছুটা অংশ ঘিরে ফেলা হয়েছে। পথচারীদের ফুটপাত ছেড়ে বড় রাস্তা দিয়ে যেতে বলা হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, জাদুঘরে হুমকি বার্তা আসার পর থেকেই তৎপর হয়েছে পুলিশ। কে বা কারা এই ইমেল পাঠিয়েছে, তা খুঁজে বার করতে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন