kali Puja 2022

কালো চশমা পরে মুখ্যমন্ত্রীর বাড়ির কালীপুজোয় হাজির সপরিবার অভিষেক

আমেরিকা থেকে ফেরার পরে অভিষেককে প্রথম প্রকাশ্যে দেখা গেল মমতার বাড়ির পুজোয়। তবে যজ্ঞের ধোঁয়ায় অস্ত্রোপচার করা চোখের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকায় তিনি কালো চশমা পরে এসেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ২৩:১৭
Share:

মমতার পুজোয় অভিষেক। নিজস্ব চিত্র।

আমেরিকা থেকে চোখের জটিল অস্ত্রোপচার করিয়ে ফেরার পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রথম প্রকাশ্যে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কালীপুজোয়। তবে পুজোয় যজ্ঞের আগুনের ধোঁয়ায় অস্ত্রোপচার করা চোখের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকায় তিনি সোমবার রাতে কালো চশমা পরে এসেছিলেন পিসির বাড়িতে।

Advertisement

চোখে অস্ত্রোপচারের ১২ দিন পর কলকাতায় ফিরে সোমবার রাতে মমতার কালীঘাটের বাড়িতে সপরিবারে গিয়ে পুজোয় অংশ নেন অভিষেক। কালীপুজোর আগেই যে অভিষেক কলকাতায় ফিরতে চান তা আগেই জানা গিয়েছিল ঘনিষ্ঠ সূত্রে। সেই অনুমান সত্যি করে চোখের চিকিৎসার জন্য আমেরিকায় যাওয়ার ২৫ দিন পর কালীপুজোর সকালে শহরে ফেরেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক।

সোমবার সকাল ৮টা নাগাদ কলকাতা বিমানবন্দরে অবতরণ করে অভিষেকের বিমান। সে সময় তাঁর চোখে যে চশমাটি ছিল, তার বাঁ দিকের কাচটি ঘষা। গত ১২ অক্টোবর আমেরিকার জন হপকিন্স হাসপাতালে ওই চোখেই অস্ত্রোপচার হয়েছিল। চশমার ডান দিকের কাচটি অবশ্য ছিল সাধারণ। তীব্র আলো, ধুলো এবং তাপ এড়াতেই এমন চশমা তিনি পরেছিলেন বলে ঘনিষ্ঠ সূত্রের খবর।

Advertisement

প্রতি বছরের মতো এ বারেও বাড়ির পুজোয় দিনভর ব্যস্ত ছিলেন মুখ্যমন্ত্রী। বছরের এই দিনটিতে মমতার অন্য এক রূপের দেখা পাওয়া যায়। সারাদিন উপোস করে পুজো দেওয়া থেকে ভোগ রান্না, অতিথি আপ্যায়ন- সবটাই নিজে হাতে সামলান তিনি। এ বছরেও তার অন্যথা হয়নি। খুন্তি হাতে বাড়ির পুজোর ভোগ রান্না করেছেন নিজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন