Kenya

দেশে ফিরলেন কেনিয়ার যুবতী

ওই যুবতীর গতিবিধি নিয়ে অবশ্য সন্দিহান গোয়েন্দারা। কারণ গোয়েন্দা সূত্রের খবর, ভারতে মাদক পাচারের সঙ্গে কেনিয়া-সহ আফ্রিকার কয়েকটি দেশের যুবক-যুবতীরা জড়িত বলে কয়েক বার প্রমাণ পাওয়া গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৯ ০৩:১১
Share:

প্রতীকী ছবি।

প্রায় ৭২ ঘণ্টা কলকাতা বিমানবন্দরে আটকে থাকার পরে বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বই হয়ে দেশে ফিরলেন কেনিয়ার যুবতী ফ্রিদা মঙ্গেরা। বিমানবন্দর সূত্রের খবর, ফ্রিদার শহর নাইরোবি থেকে তাঁর ভাই বিমানের টিকিট পাঠিয়েছিলেন। সেই টিকিট কেনিয়ার দূতাবাস মারফত এসে পৌঁছয় কলকাতায়। এখান থেকে মুম্বইয়ে ফ্রিদাকে পৌঁছে দেবে এয়ার ইন্ডিয়া।

Advertisement

ওই যুবতীর গতিবিধি নিয়ে অবশ্য সন্দিহান গোয়েন্দারা। কারণ গোয়েন্দা সূত্রের খবর, ভারতে মাদক পাচারের সঙ্গে কেনিয়া-সহ আফ্রিকার কয়েকটি দেশের যুবক-যুবতীরা জড়িত বলে কয়েক বার প্রমাণ পাওয়া গিয়েছে। সেই সূত্র ধরেই ফ্রিদার সম্পর্কেও বিস্তারিত খোঁজ শুরু হয়েছে। জানা গিয়েছে, নয়ডায় একটি ঘর ভাড়া নিয়ে রেখেছেন তিনি।

২৩ অগস্ট ভিসার মেয়াদ ফুরনোর পরে দু’দফায় ফ্রিদা মায়ানমার এবং নেপাল গিয়ে ভারতের ভিসা পেতে চেয়েছিলেন। কিন্তু সঙ্গে টাকা না থাকায় দুই দেশই তাঁকে পত্রপাঠ কলকাতায় পাঠিয়ে দেয়। তার পরে ২৬ অগস্ট থেকে ওই যুবতীর ঠিকানা ছিল কলকাতা বিমানবন্দরের অভিবাসন দফতর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন