kolkata municipal corporation

প্রশ্ন করেও নেই কংগ্রেস কাউন্সিলর, আর জমা না নেওয়ার নির্দেশ ক্ষুব্ধ চেয়ারপার্সন মালার

এক সময় কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠকের নাম ধরে ডাকেন চেয়ারপার্সন। কিন্তু অধিবেশনে উপস্থিত কলকাতা পুরসভার আধিকারিকরা মালাকে জানান, অধিবেশনে আসেননি সন্তোষ। এ কথা শুনেই ক্রুদ্ধ হন চেয়ারপার্সন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৩:৩৯
Share:

পুর অধিবেশনে কংগ্রেস কাউন্সিলরের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করলেন চেয়ারপার্সন মালা রায়। —ফাইল ছবি।

পুর অধিবেশনে কংগ্রেস কাউন্সিলরের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করলেন চেয়ারপার্সন মালা রায়। শনিবার ছিল কলকাতা পুরসভার অধিবেশন। অধিবেশন শুরু হওয়ার পর একে একে কাউন্সিলরদের তোলা প্রশ্ন এবং প্রস্তাব পাঠ করতে একে একে কাউন্সিলরদের নাম উল্লেখ করে বলার সুযোগ করে দিচ্ছিলেন চেয়ারপার্সন। সেই তালিকায় নাম ছিল ৪৫ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠকের। নিজের ৪৫ নম্বর ওয়ার্ডে ৯ অগস্ট নেতাজী সুভাষ রোডের একটি বাড়ি ভেঙে পড়ার ঘটনার কথা উল্লেখ করার পাশাপাশি ওই দিনই লেক গার্ডেন্স এলাকায় ঘটে যাওয়া আরও একটি ঘটনার প্রসঙ্গ তুলে প্রশ্ন জমা দিয়েছিলেন সন্তোষ। তিনি এ বিষয়ে পুরসভার কর্তৃপক্ষের জবাব চেয়েছিলেন।

Advertisement

একে একে কাউন্সিলরদের তোলা প্রশ্নের জবাব দিচ্ছিলেন মেয়র ফিরহাদ হাকিম এবং সংশ্লিষ্ট বিভাগের মেয়র পারিষদরা। এক সময় কংগ্রেস কাউন্সিলর সন্তোষের নাম ধরে ডাকেন চেয়ারপার্সন। কিন্তু উপস্থিত কলকাতা পুরসভার আধিকারিকsরা মালাকে জানান, অধিবেশনে আসেননি কংগ্রেস কাউন্সিলর সন্তোষ। এ কথা শুনেই ক্রুদ্ধ হন চেয়ারপার্সন। পুর আধিকারিকদের উদ্দেশে বলেন, ‘‘প্রতি বার সন্তোষ পাঠক প্রশ্ন জমা দিয়ে পুর অধিবেশনে আসেন না। তাই এর পর থেকে তার কোনও প্রশ্ন যেন পুর অধিবেশনে না আনা হয়।’’ রবিবার এই সংক্রান্ত বিষয়ে সন্তোষের জবাব জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘শনিবার আমার ওয়ার্ডের এক ব্যক্তি প্রয়াত হয়েছিলেন। তাঁর শেষকৃত্য করতে আমাকে শ্মশানে যেতে হয়েছিল। তাই পুর অধিবেশনে যোগ দিতে পারিনি।’’ তাঁর আরও বক্তব্য, ‘‘আমি ধারাবাহিক ভাবে কলকাতা পুরসভার অধিবেশনে যোগ দিই না, এ কথা ঠিক নয়। বছরে এক-আধটা অধিবেশনে হয়তো আমি না-ও যোগ দিতে পারি। কিন্তু কাউন্সিলর হিসেবে দায়িত্ব নিয়ে পুর অধিবেশনে যাব না এমনটা হয় না। আমি আবার আগামী অধিবেশন থেকে কলকাতা পুরসভার অধিবেশনে থাকব।’’ আগামী সেপ্টেম্বর মাসের মাঝামাঝি কোনও শনিবার বসবে কলকাতা পুরসভার অধিবেশন। তার আগে চেয়ারপার্সন মালার ক্ষোভ নিয়ে তাঁর সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছেন কংগ্রেস কাউন্সিলর সন্তোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন