Kolkata Metro

যতীন দাস পার্কে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা! অফিস থেকে ফেরার সময়ে বন্ধ ট্রেন চলাচল, ভোগান্তি

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘সন্ধ্যা ৬টা ৯ মিনিটে কবি সুভাষগামী ডাউন মেট্রোর সামনে যতীন দাস পার্ক স্টেশনে এক জন ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন।’’

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৭
Share:

মেট্রোর লাইনে পড়ে রয়েছেন মহিলা। মঙ্গলবার সন্ধ্যায়। যতীন দাস পার্ক মেট্রো স্টেশনে। ছবি: ঋতপ্রভ বন্দ্যোপাধ্যায়।

আবার মেট্রোয় আত্মহত্যার চেষ্টা। মঙ্গলবার সন্ধ্যায় যতীন দাস পার্ক মেট্রো স্টেশনে আচমকাই চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে পড়েন এক তরুণী। ঘটনার জেরে অফিস থেকে বাড়ি ফেরার সময় প্রায় ৩২ মিনিট বন্ধ থাকে ট্রেন চলাচল।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যা ৬টা ৯ মিনিট নাগাদ ওই ঘটনা ঘটে। যার ফলে বন্ধ করে দেওয়া হয় যতীন দাস পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল। পরে আংশিক মেট্রো পরিষেবা চালু করা হলেও যতীন দাস পার্ক থেকে একদিকে মহানায়ক উত্তমকুমার এবং অন্য দিকে ময়দান পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ ছিল দীর্ঘ ক্ষণ। ৬টা ৪১ মিনিটে মেট্রো চলাচল আবার স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শী এবং আরপিএফ জানিয়েছে, যিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন তিনি বেঁচে রয়েছেন। ট্রেনের সামনেই লাইনের উপরেই পড়েছিলেন তিনি। মোক্ষম মুহূর্তে চালক ব্রেক কষায় বেঁচে যান। তাঁকে উদ্ধার করে স্ট্রোচারে করে নিয়ে গিয়েছে। তবে এই ঘটনার পর ওই যাত্রীদের মেট্রো থেকে নামিয়ে দেওয়া হয়। ফলে অফিসফেরতা যাত্রীরা ভোগান্তির মুখে পড়েন। মেট্রোয় এই ধরনের আত্মহত্যার ঘটনা নিয়ে ক্ষোভ দেখান তাঁরা।

Advertisement

পরে মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘সন্ধ্যা ৬টা ৯ মিনিটে কবি সুভাষগামী ডাউন মেট্রোর সামনে যতীন দাস পার্ক স্টেশনে এক জন ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তার ফলে সাময়িক মেট্রো পরিষেবা ব্যাহত। বেশ কিছু ক্ষণ ময়দান থেকে দক্ষিণেশ্বর এবং মহানায়ক উত্তমকুমার থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলছে। তবে দ্রুত উদ্ধার কাজ চালিয়ে পরিষেবা স্বাভাবিক করা হয়েছে। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন