Metro Railway Kolkata

শুক্রবার আপ-ডাউনে ৫৪টি মেট্রো কম চলবে, প্রথম ও শেষ পরিষেবা কখন?

বুধবার কলকাতা মেট্রোর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, শুক্রবার মেট্রোর ‘ব্লু লাইন’ অর্থাৎ দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের লাইনে স্বাভাবিকের চেয়ে ৫৪টি মেট্রো কম চলবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৮:৫৭
Share:

শুক্রবার দক্ষিণেশ্বর, কবি সুভাষ লাইনে স্বাভাবিকের চেয়ে কম মেট্রো চলবে। ফাইল চিত্র।

আপ এবং ডাউন লাইনে অনেকগুলি কম মেট্রো চালানো হবে শুক্রবার। কাজের দিনে মেট্রোর পরিষেবায় এই ঘাটতিতে সমস্যা হতে পারে নিত্যযাত্রীদের।

Advertisement

আগামী শুক্রবার বুদ্ধপূর্ণিমা। সেই উপলক্ষে অবশ্য সরকারি ছুটি রয়েছে। সরকারি কর্মচারীদের ভিড় ওই দিন থাকবে না। তবে বেসরকারি সংস্থার কর্মীদের কর্মস্থলে যাতায়াতে কিছুটা ব্যাঘাত ঘটতে পারে।

বুধবার কলকাতা মেট্রোর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, শুক্রবার বুদ্ধ পূর্ণিমার দিন ‘ব্লু লাইন’ অর্থাৎ দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের লাইনে স্বাভাবিকের চেয়ে ৫৪টি মেট্রো কম চলবে। সাধারণত, কাজের দিনে আপ এবং ডাউন মিলিয়ে মোট ২৮৮টি মেট্রো চলে এই লাইনে। শুক্রবার তার পরিবর্তে চলবে ২৩৪টি মেট্রো (আপে ১১৭ এবং ডাউনে ১১৭টি)।

Advertisement

কম মেট্রো চললেও দু’দিক থেকে প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত রাখা হয়েছে। প্রতি দিনের মতো শুক্রবারও সকালে দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে।

একই ভাবে, রাতে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের শেষ মেট্রো ছাড়বে ৯টা ২৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। এ ছাড়া, দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদমের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন