ঐত্রীর মৃত্যুতে রেকর্ড হল মায়ের বয়ান

জানুয়ারির মাঝামাঝি মুকুন্দপুর আমরি হাসপাতালে মৃত্যু হয় আড়াই বছরের ঐত্রীর। ভেন্টিলেশন ব্যবহার না হলেও বিলে সেই বাবদ টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৮ ০১:৪১
Share:

ঐত্রী।

আমরি হাসপাতালের টাকা ফেরাল ঐত্রী দে-র পরিবার। আর বুধবার রাজ্য মেডিক্যাল কাউন্সিলে তার মা শম্পা দে-র বয়ানও রেকর্ড হল।

Advertisement

জানুয়ারির মাঝামাঝি মুকুন্দপুর আমরি হাসপাতালে মৃত্যু হয় আড়াই বছরের ঐত্রীর। ভেন্টিলেশন ব্যবহার না হলেও বিলে সেই বাবদ টাকা নেওয়া হয়েছিল বলে অভিযোগ। পরে স্বাস্থ্য কমিশনে আমরি কর্তৃপক্ষ জানিয়েছিলেন, ভেন্টিলেশনের অর্থ ফিরিয়ে দিতে প্রস্তুত তাঁরা। কয়েক দিন আগে আইনজীবী মারফত শম্পাদের কাছে ৯,১০০ টাকা ফেরত পাঠান আমরি কর্তৃপক্ষ। কিন্তু তা প্রত্যাখ্যান করেছে ঐত্রীর পরিবার। শম্পার বক্তব্য, ‘‘ভেন্টিলেশনের টাকা দেওয়া হলেও আমরা প্রত্যাখ্যান করেছি।’’ প্রসঙ্গত, আমরি কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতি এবং দু‌র্ব্যবহারের অভিযোগ করেছিলেন শম্পারা।

এ দিনই রাজ্য মেডিক্যাল কাউন্সিলে শম্পার বয়ান রেকর্ড করা হয়েছে। বিচারের বিষয়ে তাঁকে আশ্বস্ত করেছে কাউন্সিল। আরও বলা হয়েছে, পরবর্তী দিনক্ষণ পরে জানানো হবে। পাশাপাশি, আগামী কয়েক দিনের মধ্যে আমরি কর্তৃপক্ষের বক্তব্যও শুনতে পারে কাউন্সিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন