ভাগাড়-কাণ্ড নিয়ে প্রস্তাব নাকচ পুরসভায়

এ কথা জানতে পেরে সোমবার পুর অধিবেশনে হইচই করার চেষ্টাও করেছিলেন বিরোধী দলের কাউন্সিলরেরা। তবে চেয়ারপার্সন মালাদেবী তাতে বিন্দুমাত্র কর্ণপাত করেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ মে ২০১৮ ০২:২৯
Share:

পুরসভার কাউন্সিলরদের মুখে মুখে এখন ঘুরছে ভাগাড়ের মাংস-কাণ্ডের কথা। পুরসভার বৈঠক, পুর অধিবেশন, সভা, ঘরোয়া বৈঠক— সবেতেই খাবারের তালিকা থেকে বাতিল মাংসের যে কোনও পদ। তাই ওই বিষয়টি নিয়ে পুর অধিবেশনে আলোচনার জন্য বাম, কংগ্রেস এবং বিজেপি তিন বিরোধী দলের পক্ষ থেকেই প্রস্তাব জমা পড়েছিল চেয়ারপার্সন মালা রায়ের কাছে। কিন্তু ভাগাড়-কাণ্ড নিয়ে তোলা সেই প্রস্তাব বাতিল করে দিয়েছেন মালা।

Advertisement

এ কথা জানতে পেরে সোমবার পুর অধিবেশনে হইচই করার চেষ্টাও করেছিলেন বিরোধী দলের কাউন্সিলরেরা। তবে চেয়ারপার্সন মালাদেবী তাতে বিন্দুমাত্র কর্ণপাত করেননি। তিনি এ দিন স্পষ্ট ভাবে জানিয়ে দেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ইতিমধ্যেই রাজ্য সরকার ভাগাড়-কাণ্ড নিয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি তৈরি করেছে। সেই কমিটি পুরো বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে। তাই আলাদা করে পুরসভার আর কিছু করার নেই।

ভাগাড়ের মাংস শহরে ঢুকছে, এমন অভিযোগ সম্পর্কে জানতে চাওয়া হলে দিন কয়েক আগে মেয়র শোভন চট্টোপাধ্যায়ও জানিয়েছিলেন, সরকার দেখছে বিষয়টি। পুরসভার এবিষয়ে এখন আর কিছুই করণীয় নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন