বৈঠক ডাকলেন নার্সিং কলেজ কর্তৃপক্ষ

সম্প্রতি ওই কলেজে এক নার্সিং ছাত্রীর আত্মহত্যার ঘটনায় উত্তেজনা ছড়ায়। ছাত্রীর সহপাঠীরা কলেজের বিরুদ্ধে মানসিক চাপ সৃষ্টির অভিযোগ করে দফায় দফায় আন্দোলন করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ মে ২০১৮ ০২:১০
Share:

রিঙ্কি ঘোষ

ফের অভিভাবকদের বৈঠকে ডাকলেন পিয়ারলেস হাসপাতাল নার্সিং কলেজ কর্তৃপক্ষ। আজ, সোমবার তৃতীয় এবং চতুর্থ বর্ষের পড়ুয়াদের অভিভাবকদের সঙ্গে বৈঠকের পরে ওই নার্সিং কলেজ খোলার কথা।

Advertisement

সম্প্রতি ওই কলেজে এক নার্সিং ছাত্রীর আত্মহত্যার ঘটনায় উত্তেজনা ছড়ায়। ছাত্রীর সহপাঠীরা কলেজের বিরুদ্ধে মানসিক চাপ সৃষ্টির অভিযোগ করে দফায় দফায় আন্দোলন করেন। ভাঙচুর করা হয় কলেজের ঘর। অভিযোগ উঠেছিল, অভিভাবকদের বৈঠক ডেকে সন্তানদের সামনেই তাঁদের অপমানিত করা হয়েছিল। প্রকাশ্যে বাবাকে অপমান করায় রিঙ্কি ঘোষ নামে এক ছাত্রী আত্মঘাতী হন। এই ঘটনায় মেয়েকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন রিঙ্কির বাবা আনন্দ ঘোষ।

লাগাতার গোলমালের মধ্যে নার্সিং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন হাসপাতাল কর্তৃপক্ষ। আজ বৈঠকের পরে ফের কলেজ খোলার সম্ভাবনা রয়েছে। তৃতীয় বর্ষের এক পড়ুয়া রবিবার বলেন, ‘‘প্রথমে আমাদের ছাড়া অভিভাবকদের যেতে বলা হয়েছিল। কিন্তু আমরাও যাব। দেখি কলেজ কী বলে।’’ রিঙ্কির বাবা আনন্দ ঘোষ বলেন, ‘‘কেউ তো কিছু করল না, কলেজও যোগাযোগ করল না। আমরা বিচার চাই।’’ এ দিকে কর্তৃপক্ষ সুষ্ঠু ভাবে কলেজ খোলার আশা রাখছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন