Calcutta News

মাইকের জ্বালায় পড়শোনা লাটে, কলকাতা পুলিশকে হোয়াটস্‌অ্যাপ করুন

জরুরি ভিত্তিতে অভিযোগ জানানোর জন্য ১০০ ডায়াল ছাড়াও আরও দু’টি নম্বর চালু করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ ১৯:১৮
Share:

পরীক্ষার মরসুমে তারস্বরে মাইক বাজিয়ে জলসা অথবা অনুষ্ঠানের কারণে পড়াশোনায় সমস্যা হলে কলকাতা পুলিশকে সরাসরি হোয়াটসঅ্যাপও করা যাবে। —ফাইল চিত্র।

আগামী মঙ্গলবার, ১৮ ফ্রেব্রুয়ারি মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষার মরসুমে তারস্বরে মাইক বাজিয়ে জলসা অথবা অনুষ্ঠানের কারণে পড়াশোনায় সমস্যা হলে কলকাতা পুলিশকে শুধু ফোনেই অভিযোগ জানানো যাবে তাই নয়, সরাসরি হোয়াটসঅ্যাপও করা যাবে।

Advertisement

জরুরি ভিত্তিতে অভিযোগ জানানোর জন্য ১০০ ডায়াল ছাড়াও আরও দু’টি নম্বর চালু করা হয়েছে। সেগুলি হল— ৯৪৩২৬১০৪৪৩, ৯৪৩২৬১০৪৪৬, ৯৮৭৪৯০৩৪৬৫, ৯৪৩২৬২৪৩৬৫

প্রতি বছরই দেখা যায়, আইনকে বুড়ো আঙুল দেখিয়ে শহর থেকে গ্রাম পরীক্ষার মরসুমে মাইক বাজিয়ে অনুষ্ঠান করতে দেখা যায়। জলসাও হয় অনেক জায়গায়। তাতে সমস্যায় পড়েন পড়ুয়ারা। বিষয়টি মাথায় রেখে, পুলিশ চারটি হোয়াটসঅ্যাপ নম্বর চালু করল।

Advertisement

আরও পড়ুন: মৃতের ছেলের বিরুদ্ধে তদন্তের ছাড়পত্র আদালতের

এ বিষয়ে খোদ কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা টুইট করে পরীক্ষার্থীদের পাশে থাকার বার্তা দিয়েছেন। তিনি ফেসবুক এবং টুইটারের মাধ্যমে জানিয়েছেন, ‘‘পরীক্ষার্থীদের জন্যে শুভেচ্ছা রইল। মাইকিং অথবা তারস্বরে গান বাজানোর কারণে পড়াশোনায় সমস্যা হলে ১০০ ডায়ালে ফোন করুন। এ ছাড়াও আরও চারটি নম্বরে হোয়াটসঅ্যাপে অভিযোগ জানানো যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন