Marathon

কলকাতার দুই উড়ালপুল দিয়ে যাবে ‘হাফ ম্যারাথন’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ২০:১৮
Share:

পুলিশ কমিশনার রাজীব কুমারের সঙ্গে আবীর চট্টোপাধ্যায় ও কোয়েল মল্লিক।

ম্যারাথনে দৌড়ানোর নেশা আছে? কোনও দিন কি ভেবেছেন, কলকাতার দীর্ঘতম ‘মা’ উড়ালপুল বা এজেসি বোস উড়ালপুল দিয়ে দৌড়নোর কথা?

Advertisement

শহরের যান চলাচলে গতি বাড়াতে এই দুই উড়ালপুল তৈরি করা হয়েছিল। কিন্তু, এ বছর এক দিনের জন্য নিয়ম বদলাতে চলেছে। এই প্রথম কলকাতা পুলিশের ‘হাফ ম্যারাথন’ শহরের এই দুই উড়ালপুল দিয়ে যাবে। যাঁরা ম্যারাথনে অংশ নেবেন, তাঁরা এ বার সেই সুযোগ পাবেন।

মানুষকে সচেতন করতে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পকে সামনে রেখে এই ম্যারাথনের উদ্যোগ নেওয়া হয়েছে। বুধবার লালবাজারে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার জার্সি উদ্বোধন করে শহরবাসীকে ওই ম্যারাথনে অংশ নেওয়ার আবেদন জানান। এ দিন ওই উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন অভিনেতা অবীর চট্টোপাধ্যায় এবং কোয়েল মল্লিক।

Advertisement

আরও পড়ুন: মাঝগঙ্গায় লঞ্চ থেকে ঝাঁপ যুগলের

আগামী ৬ জানুয়ারি হবে ওই ম্যারাথন। ৫, ১০ এবং ২১ কিলোমিটার— তিনটি বিভাগে হবে ম্যারাথন। অনলাইন বা অফলাইনে আবেদন জানাতে পারবেন সাধারণ মানুষ৷ অনলাইন আবেদন করতে হলে www.kpsdslmarathon.com-এ রেজিস্ট্রেশন করতে হবে। এ ছাড়া কলকাতা পুলিশের সব থানা অথবা ট্রাফিক গার্ডেও যোগাযোগ করা যাবে।

আরও পড়ুন: মমতা-ববির পা ছুঁয়েই সোজা ‘আঙ্কলের’ বাড়িতে নতুন কাউন্সিলর, কেঁদে ফেললেন শোভন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন