সংস্থাকে নোটিস শ্রম দফতরের

একটি অ্যাপ-নির্ভর খাবার সরবরাহ সংস্থার বিরুদ্ধে শ্রমিক অসন্তোষের অভিযোগ গড়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় পর্যন্ত। যার প্রেক্ষিতে ওই সংস্থাকে তাদের বক্তব্য জানাতে নোটিস পাঠাল শ্রম দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮ ০০:৩৯
Share:

প্রতীকী ছবি

একটি অ্যাপ-নির্ভর খাবার সরবরাহ সংস্থার বিরুদ্ধে শ্রমিক অসন্তোষের অভিযোগ গড়াল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কার্যালয় পর্যন্ত। যার প্রেক্ষিতে ওই সংস্থাকে তাদের বক্তব্য জানাতে নোটিস পাঠাল শ্রম দফতর। গত মঙ্গলবার সেক্টর ফাইভে সংস্থার অফিসে কর্মীদের অসন্তোষ ঘিরে পুলিশের সঙ্গে ধুন্ধুমার বাধে। ওই ঘটনায় কয়েক জনকে গ্রেফতার করে ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। ওই দিনই মুখ্যমন্ত্রীকে বিষয়টি জানাতে কালীঘাটে পৌঁছন কর্মীরা। বাধা পেয়ে কালীঘাট থানায় ডায়েরি করেন। পরদিনই মুখ্যমন্ত্রীর দফতরের এক অফিসার তাঁদের বক্তব্য শুনে শ্রমমন্ত্রীর সঙ্গে দেখা করতে বলেন।

Advertisement

এর পরেই শ্রম দফতরের তলব পেল সংস্থাটি। শ্রম দফতর সূত্রের খবর, সংস্থার হয়ে কাজ করলে মাসিক ৪২,০০০ টাকা আয় হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল সংস্থাটি। তাই অন্য সংস্থা ছেড়ে যোগ দেন কয়েকশো যুবক। ১৭ সেপ্টেম্বর তাঁদের মোবাইলে সংস্থা মেসেজ পাঠিয়ে জানায়, পরিবর্তিত হারে টাকা দেওয়া হবে। যা ৪২ হাজার টাকার থেকে অনেকটা কম। বুধবার মন্ত্রীর সঙ্গে কথা হওয়ার পরে বৃহস্পতিবার নোটিস পাঠানোর প্রস্তুতি শুরু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন