অটো-কীর্তি ১

ছাত্রীকে গালি, প্রতিবাদ করায় মহিলাকে ‘নিগ্রহ’ চালকের

খুচরো নিয়ে বচসার জেরে এক স্কুলছাত্রীকে গালিগালাজ করেন এক অটোচালক। আর তার প্রতিবাদ করতে গিয়ে ওই চালকের হাতেই এক মহিলা নিগৃহীত হয়েছেন বলে অভিযোগ। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে রিজেন্ট পার্ক থানা এলাকার টালিগঞ্জ মোড়ে। পুলিশ জানিয়েছে, ওই মহিলা অভিযোগে বলেছেন, টালিগঞ্জ-গড়িয়া রুটের ওই অটোচালক তাঁর হাত মচকে দেন। তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা রুজু করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৪ ০২:৩৩
Share:

খুচরো নিয়ে বচসার জেরে এক স্কুলছাত্রীকে গালিগালাজ করেন এক অটোচালক। আর তার প্রতিবাদ করতে গিয়ে ওই চালকের হাতেই এক মহিলা নিগৃহীত হয়েছেন বলে অভিযোগ। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে রিজেন্ট পার্ক থানা এলাকার টালিগঞ্জ মোড়ে। পুলিশ জানিয়েছে, ওই মহিলা অভিযোগে বলেছেন, টালিগঞ্জ-গড়িয়া রুটের ওই অটোচালক তাঁর হাত মচকে দেন। তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা রুজু করেছে পুলিশ। তবে ঘটনার পর থেকে অটোচালক পলাতক। তাঁর খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

অটোচালকদের সচেতনতার উদ্দেশ্যে পুস্তক ও লিফলেট বিলি করে অগস্ট মাসে খবরের শিরোনামে উঠে এসেছিল টালিগঞ্জ-গড়িয়া রুটের তৃণমূলের অটো-ইউনিয়ন। এ বার অভিযোগের তির ওই রুটেরই এক অটোচালকের দিকে। যদিও তৃণমূলের অটো-ইউনিয়ন দাঁড়িয়েছে ওই চালকের পাশেই। ইউনিয়নের দাবি, ওই মহিলা মিথ্যে বলছেন। সংগঠনের কার্যকরী সভাপতি বিতান হালদার বলেন, “ওই মহিলা মিথ্যে কথা বলছেন।” পাশাপাশি তাঁর বক্তব্য, পুলিশ ঘটনার তদন্ত করলেই সত্য বেরিয়ে আসবে।

হরিদেবপুরের বাসিন্দা ওই অভিযোগকারিণী জানান, বাঘাযতীন এলাকায় তাঁদের মোবাইলের দোকান রয়েছে। সেখানে যাওয়ার জন্যই মঙ্গলবার সকালে টালিগঞ্জ মেট্রোর সামনে থেকে রানিকুঠি যাওয়ার অটোয় ওঠেন তিনি। প্রথম অটোর চালক সেখানে যাবেন না বলে তাঁকে পাশের অটোয় উঠতে বলেন। সেই মতো ওই মহিলা অন্য একটি অটোয় ওঠেন। সেটিতে ছিলেন এক বৃদ্ধ এবং এক স্কুলপড়ুয়া। মহিলার অভিযোগ, অটোয় ওঠার পরেই চালক ভাড়া দাবি করেন। জানান, ৬ টাকা খুচরো দিলে তবেই তিনি যাবেন। সেই মতোই ভাড়া দিতে যান ওই মহিলা। সে সময়ে পাশের ওই স্কুলছাত্রী ও বৃদ্ধ জানান, তাঁদের কাছে খুচরো নেই। ছাত্রীটি দশ টাকার নোট দিতে গেলে চালক তাঁদের অটো থেকে নেমে যেতে বলেন। বৃদ্ধ নেমে গেলেও ওই ছাত্রী নামতে চাননি। অভিযোগ, এর পরেই ওই ছাত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন অটোচালক। তারই প্রতিবাদ করেন ওই মহিলা।

Advertisement

তিনি বলেন, “আমার সামনে একজন স্কুলছাত্রীকে এ ভাবে গালিগালাজ করছে, আর কিছু বলব না, তা হয় না। আমি তার প্রতিবাদ করি। ওই ছাত্রীকে আমি খুচরো দিই। ভাড়া সে মিটিয়েও দেয়।” তাঁর বক্তব্য, এই নিয়েই অটোচালকের বচসা শুরু হয়। তিনি বলেন, “আমি অটোচালককে বলি এ ভাবে গালিগালাজ করা ঠিক নয়। কিন্তু তাতেও উনি থামেননি। তখন আমি অটো স্ট্যান্ডেই। এর পরে হঠাৎ আমাকেও গালিগালাজ করে আমার হাত টেনে ধরে মুচকে দেন।”

অভিযোগ, ঘটনার পরে ওই মহিলা চিৎকার করলেও কেউ এগিয়ে আসেননি। ওই মহিলাই ছুটে কর্তব্যরত এক ট্রাফিক পুলিশকে বিষয়টি জানাতে গেলে ওই অটোচালক পালিয়ে যান। মহিলার কথায় ‘‘এর পরে আমার স্বামীকে ফোন করি। তাঁর কথা মতো আমি রিজেন্ট পার্ক থানায় অভিযোগ জানাই।” যদিও মহিলার দাবি, ‘‘পুলিশ তদন্ত করলেই সত্যি সামনে আসবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন