সেনহাটির গুলি-কাণ্ডে গ্রেফতার ২

বেহালা সেনহাটি কলোনিতে গুলি চালানোর ঘটনায় দু’জনকে গ্রেফতার করলেন লালবাজারের গোয়েন্দারা। বৃহস্পতিবার, পুরী থেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ মে ২০১৬ ০১:০৯
Share:

বেহালা সেনহাটি কলোনিতে গুলি চালানোর ঘটনায় দু’জনকে গ্রেফতার করলেন লালবাজারের গোয়েন্দারা। বৃহস্পতিবার, পুরী থেকে। ধৃতদের নাম ভাস্কর সেন এবং লাল্টু চৌধুরী। এ ছাড়া, ভজা নামে আরও এক দুষ্কৃতীকে আটক করেছিল পুলিশ। যদিও পরে তাকে ছেড়ে দেওয়া হয়। আজ, শুক্রবার অভিযুক্তদের কলকাতায় আনা হবে।

Advertisement

লালবাজার সূত্রে খবর, ঘটনার পর থেকেই পলাতক ছিল ভাস্কর ও লাল্টু। গত পুর-নির্বাচনেও ভাস্করের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছিল। অভিযোগ, স্থানীয় পুলিশ অফিসারদের সঙ্গে যোগাযোগ থাকায় এই দু’জনের নাগাল পাচ্ছিল না পুলিশ। পুলিশ জেনেছে, সেনহাটির ঘটনার পরে লাল্টু, ভাস্কর ও ভজা প্রথমে হাওড়া পালায়। সেখান থেকে পুরী। একটি গেস্ট হাউসে নাম ভাঁড়িয়ে ৮ মে থেকে ছিল তারা।

পুলিশ জানায়, ৪ মে রাতে পরপর কয়েকটি বিকট শব্দে চমকে উঠেছিলেন ১২০ নম্বর ওয়ার্ডের বামাচরণ রায় রো়ডের বাসিন্দারা। ওই শব্দকে ‘গুলির’ শব্দ বলেই সন্দেহ হয় তাঁদের। ঘটনার পরে একটি বাড়ির সামনে থেকে চারটি গুলির খোলও মেলে।

Advertisement

গত পুর-নির্বাচনে ১২০ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী অরিন্দম ঝা-এর বাড়ি ওই এলাকায়। ৩০ এপ্রিল বিধানসভা ভোটের দিন তাঁর সঙ্গে গোলমাল হয় তৃণমূল কর্মীদের। অরিন্দমবাবু জানান, পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর কাছে অভিযোগ জানানোর পরে পুলিশ অনেককে সরিয়ে দেয়। তাঁর অভিযোগ, ‘‘মূলত আমাকে ভয় দেখানোর উদ্দেশ্যেই গুলি চালানো হয়।’’ তার পরেই ভাস্কর-সহ কয়েক জনের উপরে সন্দেহ তৈরি হয় পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন