কলকাতায় পথে বামেরা

লালবাজার অভিযানের পর, আবার পথে বামেরা। সোমবার বিকেলে ধর্মতলার ওয়াই চ্যানেল থেকে শিয়ালদহ পর্যন্ত কলকাতা বামফ্রন্টের ডাকে মিছিল হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৫ ১৮:১৪
Share:

প্রতিবাদ মিছিলে শহরের পথে বামেরা।

লালবাজার অভিযানের পর, আবার পথে বামেরা।

Advertisement

সোমবার বিকেলে ধর্মতলার ওয়াই চ্যানেল থেকে শিয়ালদহ পর্যন্ত কলকাতা বামফ্রন্টের ডাকে মিছিল হয়েছে। লালবাজার অভিযানে পুলিশের লাঠি চালনা ও শনিবার বিধাননগর, আসানসোল ও বালির পুরভোটে ‘ভোট লুঠে’র প্রতিবাদ জানাতেই এ দিন মিছিল করেন বামেরা। এই মিছিলকে ‘ধিক্কার মিছিল’ বলেছেন তাঁরা। মিছিলে কলকাতা জেলা বামফ্রন্টের অধিকাংশ নেতা এবং রাজ্যের ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ছিলেন। ফ্রন্টের পক্ষ থেকে জানানো হয়েছে, কলকাতায় কেন্দ্রীয় ভাবে মিছিল হলেও, এ দিন রাজ্যের সর্বত্রই ধিক্কার মিছিল হবে।

পুলিশি হেনস্থা, মিথ্যা মামলায় বামপন্থী নেতা-কর্মীদের জড়িয়ে দেওয়ার প্রতিবাদে গত ১ অক্টোবর লালবাজার অভিযান করেছিলেন কলকাতা জেলা বামফ্রন্ট। সেই অভিযানে পুলিশের লাঠি চলেছিল। লালবাজারে তাঁদের গণতান্ত্রিক আন্দোলনের ওপর ‘পুলিশের অমানবিক অত্যাচারে’র প্রতিবাদে সোমবার তাঁরা মিছিল করবেন বলে বাম নেতারা আগেই জানিয়েছিলেন। এরপর শনিবার তিন পুরসভার নির্বাচনে ভোট লুঠের প্রতিবাদে এ দিন বিকালে তাঁরা মিছিল করেন।

Advertisement


অনভিপ্রেত ঘটনা এড়াতে আঁটোসাটো নিরাপত্তা। নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন