হিসেবে গরমিল, চিঠি প্রেসিডেন্সির ডিনকে

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের দু’টি হস্টেলে হিসেবে গরমিল ধরা পড়েছে। সেই জন্য আর্থিক অনিয়মের প্রশ্ন তুলে যথাযথ উত্তর চেয়ে চিঠি দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের ডিন অব স্টুডেন্টস দেবশ্রুতি রায়চৌধুরীকে। ২২ অগস্ট ওই চিঠি ডিনকে দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৪ ০২:২৬
Share:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের দু’টি হস্টেলে হিসেবে গরমিল ধরা পড়েছে। সেই জন্য আর্থিক অনিয়মের প্রশ্ন তুলে যথাযথ উত্তর চেয়ে চিঠি দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের ডিন অব স্টুডেন্টস দেবশ্রুতি রায়চৌধুরীকে। ২২ অগস্ট ওই চিঠি ডিনকে দেওয়া হয়েছে। তিনি সেই চিঠির লিখিত জবাবও দিয়ে দিয়েছেন প্রেসিডেন্সি-কর্তৃপক্ষকে। এই নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া কিছু বলতে চাননি।

Advertisement

প্রেসিডেন্সি সূত্রের খবর, ২০১৩ সালের এপ্রিল থেকে এ বছর ১৯ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রী হস্টেলের কিছু হিসেব মিলছে না। ওই দুই হস্টেলের নগদ টাকা লেনদেন, নথিপত্র রাখা ইত্যাদি বিষয়ে তথ্য চাওয়া হয়েছে দেবশ্রুতিদেবীর কাছে। উত্তরে ডিন একটি চিঠি পাঠিয়েছেন বলে ওই সূত্রে জানা গিয়েছে। দেবশ্রুতিদেবী নিজে অবশ্য বলেন, “আমি এই ব্যাপারে কোনও কথা বলব না। যা জানানোর, ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়-কর্তৃপক্ষকে লিখিত ভাবে তা জানিয়ে দিয়েছি।”

দেবশ্রুতিদেবীর আইনজীবী অরুণাভ ঘোষ বৃহস্পতিবার জানান, বিশ্ববিদ্যালয়-কর্তৃপক্ষ যে-অডিট রিপোর্টের ভিত্তিতে তাঁর মক্কেলকে চিঠি দিয়েছেন, সেই রিপোর্টটি ডিনকে দেখানোই হয়নি। ডিন তাই প্রত্যুত্তরে জানিয়েছেন, প্রশ্নগুলি ভিত্তিহীন এবং উত্তর দেওয়ার যোগ্য নয়। এ ছাড়া যে-সময়ের মধ্যে হিসেবের গরমিল হয়েছে বলে অভিযোগ, তখন তিনি ওই দায়িত্বে ছিলেন না বলেও জানিয়ে দিয়েছেন দেবশ্রুতিদেবী।

Advertisement

এ দিনই আবার বারাসতের রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রামপদ বেরাকে ওই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাজবিদ্যা বিভাগের এক শিক্ষককে অস্থায়ী ভাবে রেজিস্ট্রারের দায়িত্ব দেওয়া হয়েছে। কলেজ পরিদর্শককেও সরিয়ে এক শিক্ষককে সেই দায়িত্ব দেওয়া হয়েছে বলে ওই বিশ্ববিদ্যালয় সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন