Local Train

লিঙ্ক বিভ্রাট, মাসিক টিকিট নিয়ে ভোগান্তি

রেল সূত্রের খবর, ‘সেন্টার ফর রেলওয়ে ইনফর্মেশন সেন্টার’-এর যে ব্যবস্থাপনায় মাসিক ও সিজ়ন টিকিট কাটা হয়, এ দিন তার সার্ভারে লিঙ্ক ছিল না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ০৩:৫২
Share:

প্রতীকী চিত্র।

লকডাউনে প্রায় সাত মাস বন্ধ থাকার পরে কাল, বুধবার শুরু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। এই সময়ে বহু যাত্রীর মাসিক টিকিটের মেয়াদ ফুরিয়ে গিয়েছিল। রেল জানিয়েছিল, সোমবার থেকে সংশ্লিষ্ট স্টেশনের কাউন্টারে টিকিট দেখিয়ে তার মেয়াদ বৃদ্ধির সুযোগ মিলবে। কিন্তু বাদ সাধল লিঙ্ক। এ দিন সকাল থেকে উত্তর ও দক্ষিণ শহরতলির বহু স্টেশনে যাত্রীরা ভিড় করলেও লিঙ্ক না থাকায় অনেককে ফিরে আসতে হয়। ঘণ্টাখানেক পরে স্বাভাবিক হয় পরিস্থিতি।

Advertisement

রেল সূত্রের খবর, ‘সেন্টার ফর রেলওয়ে ইনফর্মেশন সেন্টার’-এর যে ব্যবস্থাপনায় মাসিক ও সিজ়ন টিকিট কাটা হয়, এ দিন তার সার্ভারে লিঙ্ক ছিল না। ফলে দক্ষিণ শহরতলির গড়িয়া, বালিগঞ্জ, টালিগঞ্জ, যাদবপুর, সোনারপুর, বজবজ-সহ একাধিক স্টেশনে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

উত্তরে এই সমস্যা হয় বিধাননগর রোড, দমদম, বারাসত, দত্তপুকুর, বালি ও পাণ্ডুয়ার মতো বেশ কিছু স্টেশনে। তবে রেলের দাবি, শুরুর বিভ্রাট বাদ দিলে সারা দিনে সে ভাবে সমস্যা হয়নি। পূর্ব রেলের শিয়ালদহ ও হাওড়া শাখা মিলিয়ে প্রায় ৫০-৬০ লক্ষ মাসিক টিকিটের যাত্রী রয়েছেন। রেলের এক আধিকারিক বলেন, ‘‘লিঙ্ক না থাকায় সাময়িক সমস্যা হয়েছিল। তবে দ্রুত পরিস্থিতি সামলানো গিয়েছে।’’

Advertisement

আরও পডুন: ‘বারণ সত্ত্বেও যাঁরা বাজি ফাটাবেন, তাঁরা তো গণশত্রু’​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন