ইভিএম আটকে বিক্ষোভ টালিগঞ্জে

কেন্দ্রীয় বাহিনী যদিও স্থানীয় মহিলাদের সেই দাবি মেনে নিতে রাজি হয়নি। বাহিনীর অভিযোগ, এ দিন সন্ধ্যা ছ’টার পরে বেশ কয়েক জন মহিলা এসে লাইনে দাঁড়িয়ে দাবি করেন, তাঁরা ভোট দেবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০১৯ ০১:৪১
Share:

নজরে: কেন্দ্রীয় বাহিনীর পাহারায় বাসে তোলা হচ্ছে ইভিএম। রবিবার। ছবি: স্বাতী চক্রবর্তী

সকালে ইভিএম খারাপ ছিল। তাই সন্ধ্যা ছ’টার পরেও ভোট দিতে দেওয়ার দাবি তুললেন স্থানীয় মহিলারা। আটকে দিলেন ইভিএম। রবিবার এমন ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল টালিগঞ্জ রোডের কুসুমকুমারী বিদ্যামন্দির চত্বর।

Advertisement

কেন্দ্রীয় বাহিনী যদিও স্থানীয় মহিলাদের সেই দাবি মেনে নিতে রাজি হয়নি। বাহিনীর অভিযোগ, এ দিন সন্ধ্যা ছ’টার পরে বেশ কয়েক জন মহিলা এসে লাইনে দাঁড়িয়ে দাবি করেন, তাঁরা ভোট দেবেন। নির্বাচনের সময় পেরিয়ে যাওয়ায় কেন্দ্রীয় বাহিনী ওই মহিলাদের ভোট কেন্দ্রে ঢুকতে বাধা দেয়। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন ওই ভোটারেরা। ওই মহিলাদের অভিযোগ, সকালে তাঁরা এসে লাইনে দাঁড়িয়েছিলেন। ইভিএম খারাপ থাকায় দীর্ঘ ক্ষণ অপেক্ষা করে ফিরে যেতে হয় তাঁদের।

কেন্দ্রীয় বাহিনী এই দাবি মানতে রাজি না হলে, ভোট কেন্দ্রের ভিতরে ঢুকে ইভিএম বন্ধ করতে তাঁরা বাধা দেন বলে অভিযোগ। স্থানীয় সূত্রের খবর, পরিস্থিতি স্বাভাবিক করতে লাঠি উঁচিয়ে এলাকা খালি করে বাহিনী। খবর পেয়ে ঘটনাস্থলে যান দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়, তৃণমূল নেতা দেবাশিস কুমার এবং স্থানীয় ওয়ার্ডের কাউন্সিলর জুঁই বন্দ্যোপাধ্যায়। তাঁদের হস্তক্ষেপে ভোট না দিয়েই চলে যান ওই মহিলারা। পরে ইভিএম সিল করে সেটি বার করে নিয়ে যায় বাহিনী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন